Delhi Rain

বাড়ি ফেরা হল না! দিল্লির আন্ডারপাসের জমা জলে ডুবে মৃত্যু প্রৌঢ়ের, ভারী বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানী

কয়েক মাস ধরে চলা গরম আর তাপপ্রবাহের পর বৃহস্পতিবার রাত থেকেই রাজধানী এবং সংলগ্ন এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। শুক্রবার সকালেই দিল্লি বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ২০:৫০
Share:

(বাঁ দিকে) মৃত প্রৌঢ় এবং জলমগ্ন দিল্লি। ছবি সংগৃহীত।

দিন কয়েক আগেও গরমে পুড়ছিল দিল্লি। তবে দিন তিনেকের মধ্যেই পরিস্থিতি পুরো বদলে গেল। বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানী। এ বার অতিবর্ষণের কারণে প্রাণ হারালেন বছর ৬০-এর প্রৌঢ়। দিল্লির ওখলা সুড়ঙ্গপথে (আন্ডারপাস) জমা জলে ডুবে মৃত্যু হল তাঁর।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তির নাম দিগ্বিজয় কুমার চৌধরি। বাড়ি দিল্লির জাইতপুর এলাকায়। ওখলা শিল্পাঞ্চল থানায় পিসিআরে একটি ফোন আসে। সেই ফোনে দিগ্বিজয়ের ডুবে যাওয়ার খবর দেওয়া হয়। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। উদ্ধারকারী দল তাঁকে জল থেকে টেনে তুলে আনে। তখন তাঁর জ্ঞান ছিল না। তড়িঘড়ি দিগ্বিজয়কে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকেরা পরীক্ষা করে তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে, দিগ্বিজয় বাড়ি ফেরার পথে তাঁর মোটরবাইক নিয়ে ওই আন্ডারপাসের মধ্যে দিয়ে যাচ্ছিলেন। সে সময়ই দুর্ঘটনা ঘটে। গত ২৪ ঘণ্টা ওই আন্ডারপাস জলের তলায় ছিল। ভারী বৃষ্টির কারণে জমা জল বার করা সম্ভব হয়নি। সেই জলের মধ্যে দিয়ে যাওয়ার সময় পড়ে যান দিগ্বিজয়।

Advertisement

কয়েক মাস ধরে চলা গরম আর তাপপ্রবাহের পর বৃহস্পতিবার রাত থেকেই রাজধানী এবং সংলগ্ন এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। শুক্রবার সকালেই ভারী বৃষ্টির জেরে দিল্লি বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ছ’জন। ভারী বৃষ্টির কারণে বৃহস্পতিবার রাত থেকেই দিল্লি বিমানবন্দর থেকে বিমান ওঠানামায় প্রভাব পড়েছিল। শনিবারও সেই অনিয়ম চোখে পড়ে।

বৃহস্পতি এবং শুক্রবার ভারী বৃষ্টির পর, শনিবার সকালে বৃষ্টির দাপট কিছুটা কমেছে। সকাল থেকে ভারী বৃষ্টি হয়নি ঠিকই, তবে বৃষ্টি একেবারে কমেও যায়নি। দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে রাজধানীর নানা প্রান্তে। এক দিকে বৃষ্টিতে নাজেহাল পরিস্থিতি গোটা দিল্লির। তার মধ্যে শুক্রবার বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ায় বহু এলাকায় গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। বহু এলাকা প্লাবিত। শনিবারেও বহু রাস্তা থেকে জল নামেনি। জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যায় নিউ উসমানপুরে জলভর্তি একটি গভীর গর্তে পড়ে গিয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। বৃষ্টিতে খেলার সময় এই দুর্ঘটনা ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement