Crocodile On Road

ভারী বৃষ্টিতে জলস্তর বৃদ্ধি নদীতে, মহারাষ্ট্রের ব্যস্ত রাস্তায় উঠে এল কুমির, ভাইরাল সেই ভিডিয়ো

মহারাষ্ট্রের রত্নগিরি জেলার একটি রাস্তায় হঠাৎই একটি বড় আকারের কুমিরকে ঘুরে বেড়াতে দেখা যায়। থমকে যায় যান চলাচল। অনেকেই গাড়িতে বসে এই ঘটনার ভিডিয়ো তুলতে শুরু করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১২:০৬
Share:

মহারাষ্ট্রের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে কুমির। ছবি: সংগৃহীত।

নদী থেকে সটান ব্যস্ত রাস্তায় উঠে পড়ল কুমির। রবিবার এমন ঘটনারই সাক্ষী থাকল মহারাষ্ট্রের উপকূলবর্তী রত্নগিরি জেলা। সেখানকার চিপলুন এলাকার একটি রাস্তায় হঠাৎ একটি বড় আকারের কুমিরকে ঘুরে বেড়াতে দেখা যায়। থমকে যায় যান চলাচল। অনেকে গাড়িতে বসে এই ঘটনার ভিডিয়ো তুলে রাখেন। এই ভিডিয়োগুলি পরে সমাজমাধ্যমে ভাইরাল হয়। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর জেরে গত কয়েক দিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে মহারাষ্ট্রের বিস্তীর্ণ অংশে। ফুঁসছে নদীর জল। এই পরিস্থিতিতে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত রত্মগিরি জেলায় বৃষ্টি চলবে। দেশের সবচেয়ে লম্বা কুমির প্রজাতির দেখা মেলে এই রত্নগিরি জেলাতেই। সচরাচর এই কুমিরগুলি নোনা জলের কুমির কিংবা ঘড়িয়াল প্রজাতির চেয়ে অনেকটা বড় হয়।

রাস্তায় কুমির উঠে আসার প্রসঙ্গে স্থানীয় প্রশাসনের তরফে কিছু না জানানো হলেও স্থানীয়দের একাংশ মনে করছেন, নিকটবর্তী শিব নদী থেকে উঠে এসেছে কুমিরটি। কুমিরের অন্যতম আবাসস্থল ওই নদীটি গত কয়েক দিনের বৃষ্টিতে রীতিমতো ফুঁসছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement