Badlapur Incident

বদলাপুর কাণ্ডের অভিযুক্ত নিহত পুলিশের গুলিতে, গাড়ির ভিতরেই কেড়ে নেন রক্ষীর বন্দুক! আহত এক

গত ১৩ অগস্ট মহারাষ্ট্রের বদলাপুরের এক স্কুলে নার্সারির দুই পড়ুয়াকে যৌন নিগ্রহ করেন স্কুলেরই এক সাফাইকর্মী। এ বার ‘এনকাউন্টারে’ নিহত হলেন বদলাপুরকাণ্ডের মূল অভিযুক্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৫
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

পুলিশের হাত থেকে বন্দুক কেড়ে নিয়েছিলেন। পালানোর চেষ্টাও করেছিলেন। কিন্তু শেষরক্ষা হল না। পুলশের গুলিতে নিহত হলেন মহারাষ্ট্রের বদলাপুরে নার্সারি পড়ুয়াদের যৌন হেনস্থার ঘটনায় মূল অভিযুক্ত।

Advertisement

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ মুম্বরা বাইপাসের কাছে ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে খবর, বদলাপুরকাণ্ডে অভিযুক্তের প্রথম পক্ষের স্ত্রীয়ের দায়ের করা বধূনির্যাতনের একটি পৃথক মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্তকে হেফাজতে নিতে সোমবার তালোজা জেলে গিয়েছিলেন পুলিশকর্তারা। অভিযোগ, সেখান থেকে ফেরার পথে মুম্বরা বাইপাসের কাছে অভিযুক্ত এক কনস্টেবলের বন্দুক ছিনিয়ে নেয়। ওই কনস্টেবলকে লক্ষ্য করে গুলিও চালায় অভিযুক্ত। এর পরেই পুলিশের পাল্টা গুলি তার গায়ে এসে বেঁধে। গুরুতর জখম অবস্থায় অভিযুক্তকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার সূত্রপাত গত ১৩ অগস্ট। অভিযোগ, ওই দিন বদলাপুরের এক স্কুলে নার্সারির দুই পড়ুয়াকে যৌন নিগ্রহ করে স্কুলেরই এক সাফাইকর্মী। ঘটনার তিন দিন পর, ১৬ অগস্ট থানায় অভিযোগ দায়ের করেন অভিভাবকেরা। তদন্তের স্বার্থে গড়া হয় বিশেষ তদন্তকারী দল (সিট)। ওই ঘটনায় ১৭ তারিখেই স্কুলের এক কর্মীকে গ্রেফতার করে মহারাষ্ট্র পুলিশ। ঘটনার কথা প্রকাশ্যে আসার পর থেকেই উত্তাল হয়ে ওঠে বদলাপুর। বদলাপুর রেলস্টেশন অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ দেখায় উন্মত্ত জনতা। নড়েচড়ে বসে মহারাষ্ট্র সরকারও। এক মাসের মধ্যে রাজ্যের সব স্কুলে সিসিটিভি ক্যামেরা এবং আপৎকালীন ‘প্যানিক’ বোতাম বসানোর নির্দেশ দেয় সে রাজ্যের শিক্ষা মন্ত্রক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement