Kidnapping of Kolkata Businessman

অপহরণ, ২০ লক্ষ মুক্তিপণ দাবি! পুলিশের তৎপরতায় মালদহ থেকে উদ্ধার হলেন গড়ফার ব্যবসায়ী, ধৃত ৬

ব্যবসায়ীর নাম অনির্বাণ হাজরা (৫০)। তিনি গড়ফার কালিতলা লেনের বাসিন্দা। রবিবার সকালে রুবি এলাকায় এক হোটেলের সামনে থেকে একটি গাড়িতে উঠেছিলেন তিনি। এর পরেই তাঁকে অপহরণ করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩১
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

কলকাতা এবং মালদহ পুলিশের যৌথ উদ্যোগে ২৪ ঘণ্টার মধ্যে মালদহ থেকে উদ্ধার হলেন কলকাতার অপহৃত ব্যবসায়ী। ঘটনায় গ্রেফতার হয়েছেন ছ’জন। ওই ব্যবসায়ী গড়ফার বাসিন্দা। সোমবার তাঁকে মালদহের মোথাবাড়ি থেকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বছর পঞ্চাশের ওই ব্যবসায়ীর নাম অনির্বাণ হাজরা। তিনি গড়ফার কালিতলা লেনের বাসিন্দা। রবিবার সকালে রুবি এলাকায় এক হোটেলের সামনে থেকে একটি গাড়িতে উঠেছিলেন তিনি। এর পরেই তাঁকে অপহরণ করা হয়। খবর পেয়ে তদন্ত শুরু করে কলকাতা পুলিশ। এর পর তাঁর ফোনের টাওয়ারের লোকেশন, গাড়ির রেজিস্ট্রেশন নম্বর এবং এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে শুরু হয় উদ্ধার অভিযান। পুলিশের তৎপরতায় ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই ওই ব্যবসায়ীকে মালদহ থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনায় ছ’জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর জানা গিয়েছে, ব্যবসা সংক্রান্ত বিবাদ থেকেই অপহরণের ছক কষেছিলেন তাঁরা।

সোমবার ডিসি এসএসডি (যাদবপুর) বিদিশা কলিতা সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন, ওই ব্যবসায়ীর স্ত্রী কসবা থানায় স্বামীর অপহরণের অভিযোগ দায়ের করেছিলেন। অভিযোগ, রবিবার সন্ধ্যা নাগাদ তাঁকে ফোন করে ২০ লক্ষ টাকা মুক্তিপণও চায় দুষ্কৃতীরা। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই গড়ফা থানা, গোয়েন্দা বিভাগ এবং গুনিডদমন শাখার পুলিশ আধিকারিকেরা তদন্ত শুরু করেন। এর পর পুলিশের তৎপরতায় ২৪ ঘণ্টার মধ্যে ছয় জনকে গ্রেফতার করা হয়েছে, অক্ষত অবস্থায় উদ্ধার হয়েছেন ব্যবসায়ীও। অপহরণে ব্যবহৃত গাড়িটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ। ধৃতেরা সকলেই মালদহের বাসিন্দা, বয়স ২৩ থেকে ৩৮ এর মধ্যে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার ১৪০(২) এবং ৬১(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement