RG Kar Financial Irregularity

১৮টি ডিভাইসের ক্লোনিং, নতুন তথ্য সিবিআইয়ের হাতে! আরও ১৪ দিনের জেল হেফাজত সন্দীপদের

সোমবার সন্দীপ-সহ আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় ধৃত চার জনের শুনানি হয় আলিপুরে সিবিআই বিশেষ আদালতে। সেখানেই চার জনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক সুজিতকুমার ঝা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৭
Share:

আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। — ফাইল চিত্র।

আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ-সহ চার জনের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। আগামী ৭ অক্টোবর পর্যন্ত জেলেই থাকবেন তাঁরা।

Advertisement

সোমবার সন্দীপ-সহ আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় ধৃত চার জনের শুনানি হয় আলিপুরে সিবিআই বিশেষ আদালতে। সেখানেই চার জনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক সুজিতকুমার ঝা। আদালতে সিবিআইয়ের দাবি ছিল, আরজি করে দুর্নীতিতে অভিযুক্তেরা ‘অত্যন্ত প্রভাবশালী’। ফলে তাঁরা অন্য সাক্ষীদের প্রভাবিত করতে পারেন। সিবিআইয়ের এই যুক্তি শুনেই শেষমেশ অভিযুক্তদের আগামী ৭ অক্টোবর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। সন্দীপ ছাড়াও জেল হেফাজত হল সুমন হাজরা, বিপ্লব সিংহ এবং সন্দীপের নিরাপত্তারক্ষী আফসর আলির।

আর্থিক দুর্নীতি মামলায় সিবিআইয়ের আরও দাবি, মোবাইল, ল্যাপটপ, হার্ড ডিস্ক, মেমরি কার্ড-সহ অন্তত ১৮টি ডিজিটাল ডিভাইসের ‘ক্লোনিং’ করা হয়েছে। সেগুলি খতিয়ে দেখছে সিবিআই। ওই যন্ত্রগুলিতে থাকা নথি থেকে তদন্তে সহায়ক গুরুত্বপূর্ণ তথ্য মিলতে পারে বলেও মনে করছে কেন্দ্রীয় তদন্তকারী দল।

Advertisement

প্রসঙ্গত, আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় গত ১৯ অগস্ট গ্রেফতার হন প্রাক্তন অধ্যক্ষ। এ ছাড়াও গ্রেফতার হন আফসর, বিপ্লব এবং সুমন। আর্থিক দুর্নীতিতে সন্দীপের পাশাপাশি নাম জড়িয়েছিল তাঁদেরও। অভিযোগ ছিল, সন্দীপ ধৃত তিন জনকে বেআইনি ভাবে হাসপাতালে নানা সুবিধা পাইয়ে দিয়েছিলেন। এর পর গত ১৪ সেপ্টেম্বর চিকিৎসককে ধর্ষণ-খুনের মামলাতেও গ্রেফতার হন সন্দীপ। ইতিমধ্যেই মক্কেলের জামিনের আবেদন করেছেন বিপ্লবের আইনজীবী। আগামী ৩০ সেপ্টেম্বর সেই মামলার শুনানি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement