Karnataka Scam

সরকারি আধিকারিকদের ফাঁসিয়ে টাকা হাতানোর অভিযোগ কর্নাটকে, চক্রের খোঁজ পেল পুলিশ, ধৃত ৮

দলটি প্রাথমিক ভাবে দলিত সম্প্রদায়ের উন্নয়নের স্বার্থে কাজ করার দাবিতে একটি সংগঠন তৈরি করে। এ সব নানা সমাজসেবামূলক কাজের আড়ালেই চলত লোক-ঠকানো!

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৮
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

সরকারি আধিকারিকদের ফাঁসিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল কর্নাটকে। অভিযুক্ত আট জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন এক মহিলা। ঘটনাটি ঘটেছে কর্নাটকের কালবুর্গি জেলায়।

Advertisement

তদন্তে নেমে এক চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। জানা গিয়েছে, দলটি প্রাথমিক ভাবে দলিত সম্প্রদায়ের উন্নয়নস্বার্থে কাজ করার দাবিতে একটি সংগঠন তৈরি করে। এ সব সমাজসেবামূলক কাজের আড়ালে চলত লোক-ঠকানো। বিভিন্ন উচ্চপদস্থ সরকারি আধিকারিকদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত তারা।

চক্রের সঙ্গে যুক্ত এক মহিলাই অভিযোগ এনেছেন বাকিদের নামে। ওই মহিলা পুলিশকে জানিয়েছেন, তাঁকে ওই দলে যোগ দিতে বাধ্য করা হয়। এমনকি তাঁকে প্রাণে মারার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছিল। শেষমেশ অনিচ্ছাসত্ত্বেও ওই দলে যোগ দেন তিনি। মহিলা জানিয়েছেন, বিভিন্ন সময়ে সরকারি আধিকারিকদের থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়েছে ওই চক্র। সম্প্রতি এক পুলিশ কর্তাকে প্রলোভন দেখিয়ে হাতিয়ে নেওয়া হয়েছে সাত লক্ষ টাকা। এই ঘটনার পরেই আর চুপ থাকতে না পেরে কালবুর্গি থানায় অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা।

Advertisement

ওই মহিলার বয়ানের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। আট জন অভিযুক্তের খোঁজে শুরু হয়েছে অভিযানও। চক্রের সঙ্গে জড়িত সকলের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement