Bihar Hospital

ইউটিউব ভিডিয়ো দেখে গলব্লাডার অস্ত্রোপচার করলেন ভুয়ো ‘চিকিৎসক’! বিহারে মৃত্যু কিশোরের

ঘটনার পর থেকেই ফেরার ওই ‘চিকিৎসক’ ও তাঁর সঙ্গীরা। তাঁদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। নিহত কিশোরের পরিবার দাবি করেছে, ওই ব্যক্তি আদৌ কোনও চিকিৎসক নন, তাঁর শংসাপত্রগুলিও ভুয়ো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩০
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

পেটে অসহ্য যন্ত্রণা নিয়ে ‘চিকিৎসক’-এর দ্বারস্থ হয়েছিল ১৫ বছরের কিশোর। ইউটিউব ভিডিয়ো দেখে কিশোরের গলব্লাডার অস্ত্রোপচারও করেন চিকিৎসক ও তাঁর সঙ্গীরা। এর পরেই মৃত্যু হয়েছে কিশোরের। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বিহারে।

Advertisement

নিহত কিশোরের নাম কৃষ্ণ কুমার। বিহারের সারানের বাসিন্দা ওই কিশোর। কৃষ্ণের পরিবার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কয়েক দিন ধরেই বারবার বমি করছিল সে। সঙ্গে পেটে অসহ্য যন্ত্রণা। তড়িঘড়ি তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান তাঁরা। প্রাথমিক পরীক্ষার পর সেখানকার এক চিকিৎসক তাঁদের জানান, অবিলম্বে গলব্লাডার অস্ত্রোপচার করতে হবে। এর পর পরিবারের সম্মতি ছাড়াই ইউটিউব ভিডিয়ো দেখে অস্ত্রোপচার সেরেও ফেলেন ‘চিকিৎসক’ ও তাঁর সঙ্গীরা। কিন্তু অস্ত্রোপচারের পরেই অবস্থার অবনতি হতে থাকে কিশোরের। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স ডেকে তাকে অন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু রাস্তাতেই মৃত্যু হয় কিশোরের।

ঘটনার পর থেকেই ফেরার ওই ‘চিকিৎসক’ ও তাঁর সঙ্গীরা। চিকিৎসকের নাম অজিত কুমার পুরি। তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। নিহত কিশোরের পরিবার দাবি করেছে, ওই ব্যক্তি আদৌ কোনও চিকিৎসক নন, তাঁর শংসাপত্রগুলিও ভুয়ো। ইতি মধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। নিহত কিশোরের দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ওই ‘চিকিৎসক’ ও তাঁর সঙ্গীদের খোঁজ চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement