Tripura Crime News

ছ’বছরের শিশুকে অপহরণ করে ধর্ষণ! ৭০-এর বৃদ্ধ দোষী সাব্যস্ত, ২০ বছরের কারাদণ্ড দিল আদালত

ত্রিপুরার ধর্মনগরের সকাইবাড়ি এলাকায় গত বছরের জুন মাসে এক বৃদ্ধের বিরুদ্ধে শিশুকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ ওঠে। সেই মামলার রায় ঘোষণা হল প্রায় দেড় বছর পর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৪
Share:

ছ’বছরের শিশুকে নিগ্রহের অভিযোগ বৃদ্ধের বিরুদ্ধে। —প্রতীকী চিত্র।

ছ’বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হলেন ৭০ বছরের এক বৃদ্ধ। ত্রিপুরার বিশেষ পকসো আদালত বৃহস্পতিবার সাজা ঘোষণা করেছে। ওই বৃদ্ধকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সঙ্গে জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা।

Advertisement

ত্রিপুরার ধর্মনগরের সকাইবাড়ি এলাকার ঘটনা। উত্তর ত্রিপুরার এসপি ভানুপদ দাস জানিয়েছেন, ৭০ বছরের এক বৃদ্ধের বিরুদ্ধে ছ’বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছিল। ২০২৩ সালের জুন মাসে এই সংক্রান্ত অভিযোগ জমা পড়ে। বিশেষ পকসো আদালত বৃহস্পতিবার ওই বৃদ্ধকে দোষী সাব্যস্ত করে সাজা শুনিয়েছে। ২০ বছরের কারাবাসের নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা। জরিমানার ওই টাকা দিতে না পারলে বাড়তি ছ’মাস হাজতবাস করতে হবে আসামিকে।

অভিযোগ, ছ’বছরের ওই শিশুকে অপহরণ করে জঙ্গলে নিয়ে গিয়েছিলেন বৃদ্ধ। সেখানে তাকে যৌন নিগ্রহ করা হয়। শিশুটিকে ধর্ষণ করেছিলেন বৃদ্ধ। আদালতে তার সপক্ষে প্রমাণ দেওয়া হয়েছে। ওই ঘটনার অভিযোগ দায়েরের পরেই এফআইআর করে বৃদ্ধকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তী সময়ে চার্জশিটও জমা দেওয়া হয়। পকসো আইনের একাধিক ধারা প্রযুক্ত হয় এই মামলায়। এক বছর ধরে বিচারের অপেক্ষায় ছিল শিশুটির পরিবার। আদালতের রায়ে তাদের মুখে হাসি ফুটেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement