Leopard Attack

চিতাবাঘ আতঙ্ক এ বার উত্তরপ্রদেশের খেরিতে! আখ খেতে উদ্ধার রক্তাক্ত কৃষকের দেহ

গ্রামবাসীদের সতর্ক করা হয়েছে বন দফতরের তরফে। গ্রাম এবং তার আশপাশের জঙ্গলে বনকর্মী মোতায়েন করা হয়েছে চিতাবাঘের খোঁজে। গ্রামবাসীরাও দলে দলে ভাগ হয়ে লাটিসোঁটা হাতে খুঁজছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ০৯:৪৮
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

চিতাবাঘের কবলে পড়ে প্রাণ হারালেন এক কৃষক। উত্তরপ্রদেশের দক্ষিণ খেরির মহম্মদী রেঞ্জের অন্তর্গত ভাদাইয়া গ্রামে চিতাবাঘের আতঙ্ক দেখা দিয়েছে। হামলাকারী চিতাবাঘের সন্ধানে জঙ্গলের মধ্যে তল্লাশি অভিযান চালাচ্ছেন বনকর্মীরা। যদিও এখনও পর্যন্ত তার কোনও খোঁজ মেলেনি।

Advertisement

ওই এলাকার বন দফতরে আধিকারিক সঞ্জয় বিসওয়াল জানিয়েছেন, শাহপুর রাজা গ্রামের বাসিন্দা প্রভু দয়াল নামে ৫০ বছরের এক কৃষকের মৃত্যু হয়েছে চিতাবাঘের হামলায়। বেলা পাহাড়া এলাকার সংরক্ষিত জঙ্গলের কাছাকাছি একটি আখের খেতে অতর্কিতে তাঁকে আক্রমণ করেছিল চিতাবাঘটি। গ্রামবাসীরা প্রথমে মনে করেছিলেন, কোনও বাঘ আক্রমণ করেছে প্রভুকে। যদিও পরে পায়ের ছাপ দেখে ধারণা পাল্টায়।

গ্রামবাসীদের সতর্ক করা হয়েছে বন দফতরের তরফে। গ্রাম এবং তার আশপাশের জঙ্গলে বনকর্মী মোতায়েন করা হয়েছে চিতাবাঘের খোঁজে। গ্রামবাসীরাও দলে দলে ভাগ হয়ে লাঠি হাতে খুঁজছেন। এই নিয়ে মহম্মদী রেঞ্জে চিতাবাঘের হামলায় তৃতীয় মৃত্যুর ঘটনা ঘটল। ২৭ অগস্ট প্রথম মৃত্যুর খবর মিলেছিল। অম্বরীশ কুমার নামে এক কৃষকের প্রাণ গিয়েছিল। গত ১১ সেপ্টেম্বর জ়াকির নামে এক ব্যক্তির মৃত্যু হয়। তিনিও চিতাবাঘের কবলে পড়েছিলেন। পর পর হামলার নেপথ্যে কি একটি চিতাবাঘই দায়ী না কি হামলাকারী দলে আরও অনেকে আছে তা এখনও স্পষ্ট নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement