Pune Helicopter Crash

আবার পুণে! খারাপ আবহাওয়ার কারণে ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত তিন

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বুধবার সকালে অক্সফোর্ড গল্ফক্লাবের হেলিপ্যাড থেকে হেলিকপ্টারটি উড়েছিল। ওড়ার কিছু ক্ষণ পরেই সেটি ভেঙে পড়ে। হেলিকপ্টারটিতে পাইলট ছাড়াও ছিলেন দুই ইঞ্জিনিয়ার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ০৯:৩১
Share:

ভেঙে পড়া সেই হেলিকপ্টার। ছবি: সংগৃহীত।

তিন যাত্রী নিয়ে মহারাষ্ট্রের পুণের কাছে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, খারাপ আবহাওয়ার কারণেই এই দুর্ঘটনা। ঘন কুয়াশায় দিকভ্রষ্ট হয়ে পড়েছিল হেলিকপ্টারটি।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে অক্সফোর্ড গল্ফক্লাবের হেলিপ্যাড থেকে হেলিকপ্টারটি উড়েছিল। গন্তব্য ছিল মুম্বই। কিন্তু ওড়ার কিছু ক্ষণ পরেই সেটি ভেঙে পড়ে। হেলিকপ্টারটিতে পাইলট ছাড়াও দুই ইঞ্জিনিয়ার ছিলেন।

পুণের পিম্পরি চিঞ্চওয়াড়ের পুলিশ জানিয়েছে, বুধবার সকাল ৬টা ৪৫ মিনিট নাগাদ পুণের অদূরেই এক পাহাড়ি এলাকায় হেলিকপ্টারটি ভেঙে পড়ে। প্রাথমিকভাবে দুই ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া যায়। গুরুতর আহত ছিলেন কপ্টারের তৃতীয় সওয়ারি। কিন্তু বাঁচানো যায়নি তাঁকেও। দুর্ঘটনায় হেলিকপ্টারটি ভেঙে কয়েক টুকরো হয়ে গিয়েছে। পুলিশ আধিকারিক কানহাইয়া থোরাত বলেন, ‘‘দুর্ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। কীভাবে দুর্ঘটনা ঘটল খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement

প্রাথমিকভাবে জানা গিয়েছে, হেলিকপ্টারটির মালিক হেরিটেজ অ্যাভিয়েশন সংস্থা। মৃতদের শনাক্ত করা গিয়েছে। তাঁরা হলেন পাইলট পরমজিৎ সিংহ, সহ-পাইলট জিকে পিল্লাই এবং ইঞ্জিনিয়ার প্রীতম ভরদ্বাজ।

প্রসঙ্গত, মাসখানেক আগেই এই পুণেতেই চার যাত্রী-সহ বেসরকারি পরিবহণ সংস্থার একটি হেলিকপ্টার ভেঙে পড়েছিল। সেই দুর্ঘটনাতেও সওয়ারিদের মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement