Coronavirus

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ বাংলাদেশ ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন। ভোর সাড়ে ৩টে থেকে ওই খেলাটি শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ০৭:১৬
Share:

ফাইল চিত্র।

দেশ কোভিড সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। প্রতি দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় আজ, সোমবার রাজ্যগুলির সঙ্গে কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠক করার কথা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের। কেন্দ্রের তরফে ওই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে, সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের। দুপুর নাগাদ ওই বৈঠকটি শুরু হওয়ার কথা। ফলে ওই বৈঠকে নতুন কোনও সিদ্ধান্ত হয় কি না আজ নজর থাকবে তা।

Advertisement

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

Advertisement

রাজ্যের কোভিড পরিস্থিতি

রবিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সব রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। এমতাবস্থায় আজ নজরে থাকবে রাজ্যের কোভিড পরিস্থিতির দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

হাই কোর্টে শুভেন্দুর মামলা

হাই কোর্টের নির্দেশ সত্ত্বেও নেতাইয়ে ঢুকতে বাধা দেওয়া হয়েছে। এই অভিযোগ তুলে রাজ্যের বিরুদ্ধে ফের হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজ ওই মামলাটির শুনানি রয়েছে হাই কোর্টে।

চার পুরসভার ভোট

কোভিড পরিস্থিতিতে পুরভোটের প্রচার আগেই বন্ধ করে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। এই অবস্থায় ডিজিটাল ও ভার্চুয়াল মাধ্যমে প্রচার করছে রাজনৈতিক দলগুলি। নজর থাকবে সেই সংক্রান্ত খবরের দিকে।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টেস্ট

আজ বাংলাদেশ ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন। ভোর সাড়ে ৩টে থেকে ওই খেলাটি শুরু হয়েছে। নজর থাকবে সে দিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement