Preity Zinta

‘আশা রাখি, নতুন সরকার হিংসা রুখবে’, বাংলাদেশের সংখ্যালঘুদের নিয়ে সরব প্রীতি জ়িন্টা

“মানুষকে হত্যা করা হচ্ছে। মানুষ ঘর হারাচ্ছে। সংখ্যালঘুদের প্রার্থনাস্থলে ভাঙচুর করা হচ্ছে”, লিখেছেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৬:৩২
Share:

প্রীতি জ়িন্টা। ছবি: সংগৃহীত।

বাংলাদেশ নিয়ে এ বার সমাজমাধ্যমে সুর চড়ালেন অভিনেত্রী প্রীতি জ়িন্টা। শুরু হয়েছিল কোটা সংস্কারের আন্দোলন দিয়ে। ক্রমশ এই আন্দোলন অগ্নিগর্ভ আকার নেয়। শেখ হাসিনা সরকারের পতন হয়। কিন্তু তার পরেও থামে না অশান্তি। এই বিষয়ে মুখ খুললেন প্রীতি। বাংলাদেশে যাতে দ্রুত শান্তি ফিরে আসে, সেই প্রার্থনাও করেছেন অভিনেত্রী।

Advertisement

এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) প্রীতি লিখেছেন, “বাংলাদেশে সংখ্যালঘু মানুষের সঙ্গে যে হিংসার ঘটনা ঘটছে, তা দেখে আমি বিধ্বস্ত ও ভেঙে পড়েছি। মানুষকে হত্যা করা হচ্ছে। মানুষ ঘর হারাচ্ছে। সংখ্যালঘুদের প্রার্থনাস্থলে ভাঙচুর করা হচ্ছে। আশা করছি, নতুন সরকার এই ধরনের হিংসা বন্ধ করতে যথার্থ পদক্ষেপ করবে। বাংলাদেশের নির্যাতিতদের জন্য আমি প্রার্থনা করছি।”

প্রীতির আগে সোনু সুদ, রবিনা ট্যান্ডন ও আদিল হুসেনও বাংলাদেশ নিয়ে সরব হয়েছেন। বাংলাদেশের সংখ্যালঘু মহিলারা তাঁদের পরিস্থিতির কথা বলছেন, এমন একটি ভিডিয়ো শেয়ার করেছিলেন সোনু। বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের যাতে শীঘ্র দেশে ফিরিয়ে আনা হয়, সরকারের কাছে সেই আর্জিও রেখেছিলেন সোনু।

Advertisement

রবিনা লিখেছিলেন, “নির্যাতিতদের জন্য আমার সমবেদনা রইল। অবিলম্বে এই হিংসা বন্ধ হোক। বিশ্বের নেতা ও নেটপ্রভাবীরা এই হিংসার বিরুদ্ধে প্রতিবাদ করুন। এটা চুপ করে থাকার সময় নয়।” অভিনেতা আদিল হুসেন লেখেন, “বাংলাদেশের ছবি ও ভিডিয়োগুলি সত্যিই হৃদয়বিদারক। সংখ্যালঘু সম্প্রদায় ও সাধারণ মানুষের উপর হামলার ঘটনা চমকে দেওয়ার মতো। ওঁদের সুরক্ষা দেওয়া উচিত ভারতের। নির্যাতিতদের কষ্ট ও যন্ত্রণা বুঝতে পারছি। আমি ওঁদের পাশে আছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement