Neha Dhupia weight loss

‘রোগা হতেই ফের অন্তঃসত্ত্বা হয়ে পড়ি’, ২৩ কেজি ওজন কমিয়ে কী বললেন নেহা ধুপিয়া?

নেহা জানান প্রথম সন্তান মেহের হওয়ার পরেও ওজন বেড়েছিল তাঁর। কিন্তু সেই সময়ে লকডাউন চলায় নিজের ডায়েটে মন দিতে পেরেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৮:১৭
Share:

ছবি: সংগৃহীত।

দুই সন্তানের মা অভিনেত্রী নেহা ধুপিয়া। সন্তানধারণের পর অনেকটাই ওজন বেড়ে গিয়েছিল অভিনেত্রীর। বিশেষ করে দ্বিতীয় সন্তানের জন্মের পরে তাঁর ওজন বৃদ্ধির প্রবণতা হাতের বাইরে চলে গিয়েছিল। কিন্তু গত এক বছরে ২৩ কেজি ওজন কমিয়েছেন অভিনেত্রী। তার জন্য অবশ্য বহু কাঠখড় পোড়াতে হয়েছে তাঁকে। ওজন কমতেই ফের বিভিন্ন কাজের প্রস্তাব পাচ্ছেন বলে জানান নেহা।

Advertisement

নেহা জানান, প্রথম সন্তান মেহের হওয়ার পরেও ওজন বেড়েছিল তাঁর। কিন্তু সেই সময়ে লকডাউন চলায় নিজের ডায়েটে মন দিতে পেরেছিলেন। অভিনেত্রী বলেন, “মেহের হওয়ার পর লকডাউন শুরু হয়। বাড়িতেই ছিলাম, তাই ডায়েটে মন দিতে পেরেছিলাম, ফলে ওজন কমাতে পেরেছিলাম। কিন্তু তার পরে আবার অন্তঃসত্ত্বা হয়ে পড়ি।”

নেহা এই বিষয়ে আরও বলেন, “অদ্ভুত ভাবে কেটেছে এই চার বছর। এক বার ওজন কমালাম। ফের কিছু দিন পর আমার ওজন বাড়ল। তবে অন্তঃসত্ত্বা অবস্থায় ভাবতাম না, আমায় কেমন দেখতে লাগবে। এ সব নিয়ে আমার কোনও চিন্তা হত না।”

Advertisement

কেন এতটা ওজন বেড়ে গিয়েছিল সেই বিষয়ে নেহা বলেন, “দুই সন্তানকেই টানা এক বছর ধরে আমি স্তন্যপান করিয়েছি। যার ফলে আমার সব সময় খিদে পেত। শরীরে ক্লান্তি লেগে থাকত। গত এক বছর ধরে আমি ঠিক করে ডায়েট মেনে চলা শুরু করি ও শরীরচর্চা করি। মোট ২৩ কেজি ওজন কমেছে আমার। তবে এখনও যতটা ওজন ঝরাতে চাই, তা হয়নি। তবে আশা করছি ভবিষ্যতে পারব।”

ওজন কমানোর পরের অভিজ্ঞতা নিয়ে নেহা বলেন, “এখন অনেকটাই ভাল লাগে। বিশেষ করে আমাদের পেশায় বাহ্যিক সৌন্দর্য গুরুত্বপূর্ণ। যদিও আমি নিজের চেহারা নিয়ে আত্মবিশ্বাসী থেকেছি বরাবর। ওজন কমার পরে কাজের প্রস্তাবও পাচ্ছি।”

ডায়েট থেকে মিষ্টি, তেলে ভাজা খাবার বাদ দিয়েছেন নেহা। ডায়েটের পাশাপাশি শরীরচর্চাও করছেন তিনি। আগামীতে ভিকি কৌশল ও তৃপ্তি দিমরি অভিনীত ‘ব্যাড নিউজ়’ ছবিতে দেখা যাবে নেহাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement