Mira Rajput

কর্মরতা মহিলাদের সন্তানেরা ‘কুকুরছানা’র মতো? পুরনো মন্তব্য নিয়ে অনুশোচনা মীরার

মীরার এই মন্তব্যের নিশানায় ছিলেন কর্মরতা মায়েরা। তিনি বলেছিলেন যে, নিজের মেয়েকে কুকুরছানা হিসেবে দেখেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৯:৪৭
Share:

মীরা রাজপুত। ছবি-সংগৃহীত।

কুকুরছানার সঙ্গে শিশুদের তুলনা করে ট্রোলড হয়েছিলেন অভিনেতা শাহিদ কপূরের স্ত্রী মীরা কপূর। সেই মন্তব্যের জন্য আজও অনুতাপ করেন অভিনেতা। সম্প্রতি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে এই বিষয় নিয়ে ফের কথা বললেন মীরা রাজপুত।

Advertisement

মীরার এই মন্তব্যের নিশানায় ছিলেন কর্মরতা মায়েরা। তিনি বলেছিলেন যে, নিজের মেয়েকে কুকুরছানা হিসেবে দেখেন না। কর্মরতা মহিলাদের উদ্দেশে মীরা বলেছিলেন, তিনি বুঝতে পারেন না কেন মহিলারা সন্তানদের রেখে কাজে যান। এই মন্তব্য একেবারেই ঠিক ছিল না। এখন মনে করেন মীরা।

সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বলেন, সেই সময়ে তাঁকে এই মন্তব্যের জন্য কোণঠাসা করে দেওয়া হয়। শাহিদ-পত্নী বলছেন, “আমি এখন আর এই মন্তব্যের সঙ্গে সহমত নই। অনেকটা সময় আমরা পেরিয়ে এসেছি।”

Advertisement

সেই পুরনো মন্তব্য নিয়ে মীরা বলেন, “আমি বুঝেছি কেন বিষয়টাকে ভাল ভাবে নেওয়া হয়নি। আমি তখন দুর্বল ছিলাম। আবেগের জায়গা থেকে বলেছি। আমি শুধু আত্মপক্ষ সমর্থন করার জন্য এই মন্তব্য করেছিলাম। বোঝাতে চাইছিলাম, আমি যেটা করছি সেটাও ঠিক। আমি জানি বহু মানুষ এতে আঘাত পেয়েছিলেন এবং তার জন্য আমি নিজে অনুতপ্ত।”

মীরা ঠিক কী বলেছিলেন? ২০১৭-য় অভিনেত্রী বলেছিলেন, “এক ঘণ্টা মেয়ের সঙ্গে কাটিয়ে আমি কাজে চলে যেতে চাই না। ওকে কেন আমি আনলাম? ও তো কুকুর ছানা নয়। আমি ওর মা হয়ে থাকতে চাই। ওকে বড় হতে দেখতে চাই।” এই মন্তব্য ঘিরেই সমালোচনার শিকার হয়েছিলেন মীরা রাজপুত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement