Lucky Ali on being a Muslim

‘আজকের পৃথিবীতে মুসলমান হয়ে বাঁচার অর্থ একা হয়ে যাওয়া’, গায়ক লাকি আলির মন্তব্য ঘিরে জল্পনা

লাকি আলির সাম্প্রতিক পোস্ট ঘিরে কৌতূহল দানা বেঁধেছে। অনুরাগীদের উদ্দেশে শিল্পী জানালেন তাঁর মনের কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৬:১৮
Share:

লাকি আলি। ছবি: সংগৃহীত।

তিনি সঙ্গীতশিল্পী। পাশাপাশি সমাজমাধ্যমে প্রায়শই বিভিন্ন বিষয়ে মতামত পোষণ করে থাকেনন লাকি আলি। গায়কের সাম্প্রতিক মন্তব্য নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। লাকি মনে করেন, মুসলমান সম্প্রদায়ের মানুষ এই পৃথিবীতে খুবই ‘একা’। শিল্পী কেন এ রকম মন্তব্য করেছেন, তা নিয়ে সমাজমাধ্যমে কৌতূহল দেখা দিয়েছে।

Advertisement

শুক্রবার তাঁর এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করেন ‘না তুম জানো না হম’ খ্যাত গায়ক। ওই পোস্টে তিনি লেখেন, ‘‘মুসলমান হয়ে আজকে পৃথিবীতে বাঁচা মানে একাকিত্ব। নবির সুন্না (ঐতিহ্য) অনুসরণ করলেও একাকিত্ব। বন্ধুরা ছেড়ে চলে যাবে, এই বিশ্ব তোমাকে সন্ত্রাসবাদী বলে ডাকবে।’’

তবে লাকি হঠাৎ কেন এই পোস্টটি করেছেন, তার কারণ স্পষ্ট নয়। মন্তব্য বাক্সে অনুরাগীরা অবশ্য শিল্পীর পাশে দাঁড়িয়েছেন। তিনি যে আদতে একা নন, তা বোঝাতে অনেকেই লাকির প্রতি সহামর্মিতা প্রদর্শন করেছেন।

Advertisement

বলিউডের প্রয়াত অভিনেতা মেহবুবের পুত্র লাকি। ‘ও সনম’, ‘কিতনি হাসিন জিন্দগি’-সহ বেশ কিছু জনপ্রিয় গানের গায়ক তিনি। লাকি এখন বেঙ্গালুরুর বাসিন্দা। তবে নিয়মিত কনসার্ট করেন। সম্প্রতি বিদ্যা বালন ও প্রতীক গান্ধী ‌অভিনীত ‘দো অউর দো প্যার’ ছবিতে ‘তু হ্যায় কঁহা’ গানটি গেয়েছিলেন লাকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement