Kareena Kapoor On Botox

যৌবন ধরে রাখার চেষ্টা করেন না, স্বামী সইফের কোন আপত্তিতে জানালেন করিনা

বলিউডের অন্দরে বয়স ধরে রাখতে বোটক্স, ফিলারের সাহায্য আকছার নিয়ে থাকেন বলি অভিনেত্রীরা। কিন্তু সে দিকে পা বাড়ালেন না কেন করিনা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২২
Share:

(বাঁ দিকে)করিনা কপূর (ডান দিকে) স্বামী সইফের সঙ্গে করিনা। ছবি: সংগৃহীত।

বয়স বাড়ছে করিনা কপূরের। একদা 'সাইজ় জ়িরো' ছিলেন যে নায়িকা, তিনিই এখন দুই সন্তানের মা। নিজস্ব ব্যক্তিত্বে উজ্জ্বল। অভিনয়জগতে এমন বহু তারকা অভিনেত্রী রয়েছেন যাঁরা কৃত্রিম পদ্ধতিতে নিজেদের সৌন্দর্য বৃদ্ধি করিয়েছেন। তালিকা দীর্ঘ হলেও তা প্রকাশ্যে স্বীকার করেন না অনেকেই। কখনও টিকালো নাক আবার কখনও বা ঠোঁটের ভোল পাল্টে ফেলা, কখনও আবার টান টান চামড়া— চাহিদা অনুযায়ী রূপ পেতে চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন বহু বলি তারকা। বলিউডের অন্দরে বয়স ধরে রাখতে বোটক্স, ফিলারের সাহায্য আকছার নিয়ে থাকেন বলি অভিনেত্রীরা।

Advertisement

কর্ণ জোহর পরিচালিত ‘ফ্যাবিউলাস লাইফ অফ বলিউড ওয়াইভস্’-এ কোনও রকম রাখ ঢাখ ছাড়াই এই বোটক্সের ব্যবহার দেখিয়েছেন কর্ণ। এ বার বোটক্স নিয়ে করা প্রসঙ্গে মুখ খুললেন করিনা। তাঁর এ সবের প্রয়োজন নেই বলেই সাফ জানালেন অভিনেত্রী। নেপথ্যে কারণ নাকি স্বামী সইফ আলি খান।

করিনা কপূরের বয়স প্রায় ৪৪। যদিও বয়স নিয়ে কোনও লুকোছাপা নেই তাঁর। কেরিয়ারের মধ্যগগনে থাকাকালীন সইফকে বিয়ে করেন। সেই সময় বিয়ে করতে নাকি অনেকেই নিষেধ করেছিলেন তাঁকে। কথা শোনেননি করিনা। নিজের জীবনের সিদ্ধান্ত নিয়ে বরাবরই আত্মবিশ্বাসী, নিজেই জানিয়েছেন। এ বার করিনা জানান বয়স ৪৪ হলেও বোটক্স করানোর প্রয়োজন বোধ করেন না। কারণ তাঁর স্বামী চুয়াল্লিশেও তাঁকে এ ভাবেই দেখতে ভালবাসেন। তিনি গর্বিত তাঁর বয়স নিয়ে।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে করিনা বলেন, ‘‘আমার স্বামীর কাছে এই বয়সেও আমি আকর্ষণীয়। তাই এ সব বোটক্সের প্রয়োজন নেই। বয়স লুকোনোর বিষয় নয় বরং সেটাকে উদ্‌যাপন করার বিষয়। আমি এমন ছবি করি যেখানে আমার বয়স স্পষ্ট বোঝা যায়, সে জন্য গর্বিত। আমি চাই আমার দর্শক সে ভাবেই দেখুন, যেমনটা আমি ব্যক্তিগতে জীবনে। বোটক্স না করালেও শরীরচর্চা করি। ভাল খাওয়া দাওয়া করি। ভাল ওয়াইন ছাড়া মদ্যপান করি না। ভাল বন্ধুদের সঙ্গেই যোগাযোগ রাখি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement