Karan Johar’s Dharma production

১০০০ কোটির বিনিয়োগ ! সত্য হল জল্পনা, কর্ণের সংস্থার অর্ধেক শেয়ার কিনলেন আদার পুনাওয়ালা

জল্পনা সত্য হল। কর্ণ জোহরের প্রযোজনা সংস্থার ৫০ শতাংশ শেয়ার কিনে নিলেন ‘সিরাম ইনস্টিটিউট’-এর কর্ণধার আদার পুনাওয়ালা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৩:৪০
Share:

(বাঁ দিকে) কর্ণ জোহর। আদার পুনাওয়ালা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

মুকেশ অম্বানী না কি সঞ্জীব গোয়েঙ্কা, গত কয়েক সপ্তাহ কর্ণ জোহরের ধর্মা প্রডাকশন্স-এর অংশীদার হিসেবে উঠে এসেছে দুই উদ্যোগপতির নাম। তবে শেষ পর্যন্ত তাঁদের হারিয়ে দিলেন ‘সেরাম ইনস্টিটিউট’-কর্ণধার আদার পুনাওয়ালা।

Advertisement

আদারের প্রযোজনা সংস্থা ‘সেরিন প্রোডাকশন’-এর তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তারা ধর্মার ৫০ শতাংশ শেয়ার কিনে নিয়েছে এবং এর জন্য সংস্থা ১ হাজার কোটি টাকা খরচ করেছে। দুই সংস্থার তরফে একটি যৌথ বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, ভবিষ্যতে ধর্মাকে আরও বড় আকারে উপস্থাপনের উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কর্ণ বলেছেন, “শুরুর দিন থেকেই আমরা ভারতীয় সংস্কৃতির প্রেক্ষাপটে বিষয়বস্তু তৈরি করতে চেয়েছি। আমরা বাবা যে ইচ্ছা নিয়ে যাত্রা শুরু করেন, আমি সেই দর্শনকেই এগিয়ে নিয়ে চলেছি। আদার আমার ভাল বন্ধু। এই গাঁটছড়া আগামী দিনে অজস্র নতুন সম্ভাবনাকে বাস্তবায়িত করে তুলবে।”

Advertisement

তবে বলিউডের অন্দরে ধর্মাকে নিয়ে নানা গুঞ্জন ছড়িয়েছে। সূত্রের দাবি, গত কয়েক বছর ধরেই কর্ণের প্রযোজনা সংস্থা লোকসানে চলছে। তাই সংস্থাকে বাঁচাতে নতুন বিনিয়োগকারীর সন্ধানে ছিলেন কর্ণ। ২০২২ সালে প্রযোজনা সংস্থার বড় বাজেটের ছবি ‘লাইগার’ সফল হয়নি। ‘ব্রহ্মাস্ত্র’ লাভের মুখ দেখলেও তার পর থেকে ‘গোবিন্দ নাম মেরা’, ‘সেলফি’র মতো ছবি ফ্লপ করে। গত বছর কর্ণ পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কহানি’র মাধ্যমে দীর্ঘ বিরতির পর প্রযোজনায় ফিরেছিলেন কর্ণ। কিন্তু ছবিটি বক্স অফিসে সফল হলেও আশানুরূপ ব্যবসা করতে পারেনি। আগামী দিনে ধর্মা কী চমক হাজির করে সেটাই দেখার।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement