Kangana Ranaut

খান, কুমার, কপূরদের প্রত্যাখ্যান! ‘সেরা অভিনেত্রী’ হিসাবে দৃষ্টান্ত তৈরি করতে চান কঙ্গনা

একজন অভিনেত্রী হিসেবে দৃষ্টান্ত তৈরি করতেই বলিউডের খান ও কপূরদের ছবি তিনি ফিরিয়েছেন। খুব সচেতন ভাবেই বলিউডের প্রথম সারির পাঁচ অভিনেতার সঙ্গে কাজ করেননি তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ২০:১০
Share:

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

বলিউডে ‘কুইন’ তকমা পেয়েছেন তিনি। চলচ্চিত্র জগৎ নিয়ে প্রায়ই বিস্ফোরক মন্তব্য করেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে কঙ্গনা রানাউত জানালেন, কী ভাবে তিনি প্রথম সারির অভিনেতাদের সঙ্গে একের পর এক ছবি প্রত্যাখ্যান করেছেন। খুব সচেতন ভাবেই একের পর এক ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে জানান কঙ্গনা।

Advertisement

কঙ্গনার দাবি, একজন অভিনেত্রী হিসাবে দৃষ্টান্ত তৈরি করতেই বলিউডের খান ও কপূরদের ছবি তিনি ফিরিয়ে দিয়েছেন। খুব সচেতন ভাবেই বলিউডের প্রথম সারির পাঁচ অভিনেতার সঙ্গে কাজ করেননি তিনি। এই পাঁচ অভিনেতার মধ্যে রয়েছেন শাহরুখ খান, সলমন খান, আমির খান, অক্ষয় কুমার ও রণবীর কপূর। এঁদের সঙ্গে ছবিতে অভিনয় করলে কয়েকটি গানে ও কিছু দৃশ্যে মুখ দেখানো ছাড়া আর কিছু করার থাকে না, এমনই মনে করেন তিনি। এই ধরনের চরিত্রে অভিনয় করায় আগ্রহ নেই তাঁর।

কঙ্গনা সাক্ষাৎকারে বলেন, “খানেদের ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি। কিন্তু ওঁরা প্রত্যেকেই আমার সঙ্গে খুব ভাল ব্যবহার করেন। কখনওই কোনও খারাপ আচরণ করেননি। কিন্তু আমি ওঁদের ছবি প্রত্যাখ্যান করেছি। কারণ, ওঁদের ছবিতে নায়িকার হয়তো দু’টি দৃশ্য আর কয়েকটি গানের দৃশ্য থাকে। আমি বলে দিয়েছি, এই ধরনের ছবিতে কাজ করতে চাই না। বরং প্রথম সারির অভিনেত্রী হিসেবে আমি দৃষ্টান্ত তৈরি করতে চাই।”

Advertisement

কঙ্গনা সাক্ষাৎকারে আরও বলেন, “আমার পরে যাঁরা চলচ্চিত্র জগতে আসবেন, তাঁদের জন্য আমি কিছু করতে চাই। কোনও খান, কুমার বা কপূর আপনাকে সফল বানাতে পারবেন না। আমি অক্ষয় কুমারের ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছি। আমি মানি না, একজন নায়কই একজন নায়িকাকে সফল হতে সাহায্য করেন। নিজেই সফল হওয়া যায়। আমি সেই দৃষ্টান্ত তৈরি করেছি।”

‘কুইন’, ‘তনু ওয়েডস মনু’, ‘ফ্যাশন’— এই ছবিগুলিতে অভিনয়ের জন্য প্রশংসা কুড়িয়েছিলেন কঙ্গনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement