RG Kar Incident

আরজি কর-কাণ্ডে কড়া শাস্তির দাবি হৃতিক রোশনের, চিকিৎসকদের উপর হামলা নিয়েও সরব অভিনেতা

এ বার আরজি কর-কাণ্ড নিয়ে মুখ খুললেন হৃতিক রোশন। মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললেন বলি অভিনেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৬:৪১
Share:

হৃতিক রোশন। গ্রাফিক: সনৎ সিংহ।

কলকাতার পড়ুয়া চিকিৎসকের মৃত্যুর ঘটনার রেশ ছড়িয়ে পড়েছে সারা দেশে। ঘটনার নিন্দায় গর্জে উঠেছেন বলিউডের একাধিক তারকা। এ বার আরজি কর-কাণ্ড নিয়ে মুখ খুললেন হৃতিক রোশন। মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুললেন তিনি। পাশাপাশি চিকিৎসকদের উপর দুষ্কৃতীদের হামলার ঘটনা নিয়েও সরব তিনি।

Advertisement

সমাজমাধ্যমের পোস্টে হৃতিক লেখেন, “আমাদের বিবর্তন দরকার। এমন একটা সমাজ দরকার, যেখানে আমরা সকলে নিরাপদ বোধ করতে পারব। কিন্তু এর জন্য হয়তো কয়েক দশক সময় লেগে যাবে। আশা করছি এটা তখনই সম্ভব হবে, যখন আমরা আমাদের ছেলেমেয়েদের সঠিক ভাবে গড়ে তুলব। আমি আশা করছি, পরের প্রজন্ম আরও ভাল হবে। আমরা সেই লক্ষ্যে নিশ্চয়ই পৌঁছব।”

হৃতিক তাঁর পোস্টে যোগ করেন, “কিন্তু এখন কী হবে? এই ধরনের মর্মান্তিক হত্যা বন্ধ করতে এই মুহূর্তে বিচারের প্রয়োজন। সেটা একমাত্র কঠিন থেকে কঠিনতর শাস্তি দেওয়ার মাধ্যমেই সম্ভব হবে, যাতে এই ধরনের অপরাধীরা ভয় পায়। এটাই আমাদের দরকার হয়তো। আমি চাই, নির্যাতিতার পরিবার যেন বিচার পায় এবং ১৪ অগস্ট রাতে যে সকল চিকিৎসকদের উপর হামলা করা হল তাঁদেরও পাশে আছি।”

Advertisement

শুধু হৃতিক নন। এই ঘটনার নিন্দায় সরব হয়েছেন করিনা কপূর খানও। নির্ভয়া কাণ্ডের ১২ বছর কেটে গেলেও সময়ের কোনও পরিবর্তন হয়নি বলে দাবি করেছেন তিনি। এ ছাড়াও বলিউড থেকে মুখ খুলেছেন প্রীতি জ়িন্টা, আলিয়া ভট্ট, পরিণীতি চোপড়া, আয়ুষ্মান খুরানা, স্বরা ভাস্কর, কঙ্গনা রানাউত। অভিনেত্রী রিচা চড্ডা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম উল্লেখ করে বিচারের আর্জি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement