Parambrata Chattopadhyay

‘অন্ধকার সময়ে এই উপহার তোমায় আনন্দ দেবে’, পিয়ার জন্মদিনে কী লিখলেন পরমব্রত?

পোস্টের তলায় পিয়া মন্তব্য করেন, “ধন্যবাদ পরমব্রত। সত্যিই এই উপহার আমার মন ভালবাসায় ভরিয়েছে।”

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৪:১১
Share:

পিয়া চক্রবর্তী ও পরমব্রত চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আরজি কর-কাণ্ড নিয়ে উত্তাল গোটা রাজ্য। ঘটনার প্রতিবাদে প্রথম থেকেই সমাজমাধ্যমে সরব ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায় ও পিয়া চক্রবর্তী। ১৪ অগস্ট রাতের মিছিলেও একসঙ্গে হেঁটেছেন তাঁরা। নির্যাতিতার প্রতি সুবিচার দাবি করেছেন। তার দু’দিন পর, অর্থাৎ ১৬ অগস্ট পিয়ার জন্মদিন। ‘অন্ধকার’ সময়ে বিশেষ উপহার দিলেন পরমব্রত।

Advertisement

গিটার বাজিয়ে মহিনের ঘোড়াগুলির ‘শহরের উষ্ণতম দিনে’ গানটি গাইলেন পরমব্রত। সেই ভিডিয়ো পোস্ট করেই স্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন। পোস্টে লিখলেন, “এখন মধ্যরাত। তোমার জন্মদিন। তাই কোনও অভ্যেস ছাড়াই কর্কশ কণ্ঠে আজ তোমায় একটা গান উপহার দিতে চাই। আশা করছি, এই অন্ধকার সময়ে এই গান তোমায় একটু আনন্দ দেবে। শুভ জন্মদিন, ভালবাসা। বন্ধু ও ভালবাসার সঙ্গী হিসেবে পরস্পরের হাতে হাত রেখে এগোব আমরা।”

এই পোস্টের তলায় পিয়া মন্তব্য করেন, “ধন্যবাদ পরমব্রত। সত্যিই এই উপহার আমার মন ভালবাসায় ভরিয়েছে। হতাশা ও ক্রোধের এই সময়ে ভালবাসা থাকুক।”

Advertisement

উল্লেখ্য, অ্যাকাডেমিতে ‘রাত দখল’-এর কর্মসূচিতে যোগ দিয়েছিলেন পরমব্রত ও পিয়া। সেখান থেকে আনন্দবাজার অনলাইনকে পরমব্রত বলেছিলেন, “সারা পৃথিবীতে যখন লিঙ্গবৈষম্য দূর করার কথা বলা হচ্ছে, সেখানে রাতে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে বার বার। নিরাপত্তা সুনিশ্চিত করার দায়িত্ব কলকাতার প্রশাসনের, হাথরসের প্রশাসনের, উন্নাওয়ের প্রশাসনের ও গুরুগ্রামের প্রশাসনের।” পিয়া বলেছিলেন, “এত লড়াইয়ের পরেও যে বাধাবিপত্তি আসছে, তা দূর করতে আন্দোলন এগিয়ে নিয়ে যেতে হবে। পুরো সমাজ ও সিস্টেমের উন্নতি দরকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement