Hina Khan

‘ধর্ম ও জাতি নির্বিশেষে এ মানবতার মৃত্যু’, বাংলাদেশের সংখ্যালঘুদের জন্য কী বললেন হিনা?

কোনও বিষয়ে স্পষ্ট মতামত রাখতেও পিছপা হন না তিনি। এ বার বাংলাদেশ নিয়ে মুখ খুললেন হিনা খান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৮:৫২
Share:

হিনা খান। ছবি: সংগৃহীত।

স্তন ক্যানসারের সঙ্গে লড়াই করছেন হিনা খান। অসুস্থতার মধ্যেও কাজ থামিয়ে রাখেননি তিনি। সমাজমাধ্যমে বিভিন্ন পোস্টের মাধ্যমে ক্যানসার আক্রান্তদের মনের জোর বাড়াচ্ছেন তিনি। সমাজমাধ্যমে বরাবরই চর্চায় থাকেন তিনি। তাঁর সাজসজ্জাও যথেষ্ট জনপ্রিয় অনুরাগীদের মধ্যে। আবার কোনও বিষয়ে স্পষ্ট মতামত রাখতেও পিছপা হন না তিনি। এ বার বাংলাদেশ নিয়ে মুখ খুললেন হিনা খান।

Advertisement

‘অল আইজ় অন হিন্দুজ় ইন বাংলাদেশ’—এই ছবি শেয়ার করে অনেকেই প্রতিবাদ জানাচ্ছেন সমাজমাধ্যমে। হিনাও সেই তালিকায় রয়েছেন। এর সঙ্গে নিজে একটি পোস্টও লিখেছেন অভিনেত্রী। হিনা লেখেন, “যে কোনও নিরীহ মানুষের মৃত্যুই আসলে মানবতার মৃত্যু। যে কোনও ধর্ম, জাতি ও দেশের জন্যই এটা প্রযোজ্য। কোনও সম্প্রদায়কেই যেন এই সাংঘাতিক পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে না হয়। যেটা ভুল, সেটাকে ভুলই বলব।”

হিনা মনে করেন, যে কোনও দেশেই সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়া একটি মৌলিক বিষয়। তিনি আরও বলেন, “সারা বিশ্বে যে সমস্ত মানুষ অশান্তির মধ্যে দিয়ে যাচ্ছেন, তাঁদের প্রত্যেকের জন্যই আমি সমব্যথী। আমি মানবতাকেই সবার আগে রাখি। প্রার্থনা করুন, বাংলাদেশে হিন্দু-সহ অন্য সংখ্যালঘুরা যাতে নিরাপদে থাকেন। মানবিকতা বজায় রাখুন।”

Advertisement

উল্লেখ্য, হিনার স্তন ক্যানসারের তৃতীয় পর্যায়ে ধরা পড়েছে। আক্রান্ত হওয়ার পরে তিনি কেমো নেওয়ার অভিজ্ঞতাও ভাগ করেছেন সমাজমাধ্যমে। ক্যামেরার সামনেই মস্তক মুণ্ডন করেছেন তিনি। তবে এই সবের মধ্যেও কাজ করে চলেছেন হিনা। অসুস্থ অবস্থাতেই ফোটোশুট ও জিমে গিয়েও শরীরচর্চা করতে দেখা গিয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement