Ranbir Kapoor

ফের চর্চায় ‘অ্যানিম্যাল’! রণবীরের সঙ্গে নাকি যোগ রয়েছে মাইকেল জ্যাকসনের

‘অ্যানিম্যাল’ নিয়ে চর্চা কম হয়নি। ফের আলোচনার কেন্দ্রে উঠে এল বঙ্গার ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৬:৫৩
Share:

(বাঁ দিকে) রণবীর কপূর, (ডানদিকে) মাইকেল জ্যাকসন। ছবি-সংগৃহীত।

সন্দীপ রেড্ডি বঙ্গার ‘অ্যানিম্যাল’ নিয়ে বিতর্ক কম হয়নি। মুক্তির আগে থেকেই এই ছবি ছিল আলোচনার কেন্দ্রে। এখনও সেই ছবির বিভিন্ন বিষয় রয়েছে চর্চায়। এ বার এক নতুন তথ্য প্রকাশ্যে আনলেন ছবির কেশসজ্জা শিল্পী আলিম হাকিম। এই ছবির সঙ্গে নাকি রয়েছে প্রয়াত আমেরিকান পপ তারকা মাইকেল জ্যাকসনের সঙ্গে বিশেষ যোগ।

Advertisement

আলিম হাকিম নিজের সমাজমাধ্যমে ‘অ্যানিম্যাল’ থেকে রণবীরের বেশ কিছু ছবি পোস্ট করেন। রণবীরের চরিত্রের নাম এই ছবিতে ছিল ‘রণবিজয়’। অল্প বয়সের ‘রণবিজয়’-এর ছবি পোস্ট করেন আলিম। পনিটেল করা লম্বা চুল, চোখে রোদচশমা। আর পরনে ডেনিমের সঙ্গে টি-শার্ট ও লেদার জ্যাকেট। এমনই ছিল অল্প বয়সের ‘রণবিজয়’-এর সাজ।

আলিম সেই ছবি পোস্ট করে লিখেছেন যে, পরিচালক খুব যত্ন করে ‘রণবিজয়’ চরিত্রটি তৈরি করেছেন। এই চরিত্রটি গড়ে ওঠার পিছনেও কিছু গল্প আছে। সন্দীপ রেড্ডি বঙ্গার থেকে তিনি অনেক কিছু শিখেছেন বলেও জানান।

Advertisement

ইমতিয়াজ় আলির ‘রকস্টার’ ছবিতে অভিনয় করেছিলেন রণবীর। বঙ্গাও চেয়েছিলেন, ‘অ্যানিম্যাল’-এ অল্প বয়সের ‘রণবিজয়’-এর সাজও হোক একজন রক তারকার মতো। কিন্তু রণবীরের এই সাজ যেন হয় আনকোরা। আলিম বলেন, ‘‘সন্দীপ স্যর আমায় বলেন যে, ‘রণবিজয়’ আসলে মাইকেল জ্যাকসনের বিরাট অনুরাগী। ছোট ‘রণবিজয়’ বাবার কাছে বায়না করেছিল যে, সে মাইকেল জ্যাকসনের অনুষ্ঠান দেখতে চায়। এই দৃশ্যটি সবারই মনে আছে।’’

এমনকি ‘রণবিজয়’কে যখন প্রথম দেখানো হচ্ছে, সেখানেও রয়েছে মাইকেল জ্যাকসনের যোগ। এই দৃশ্যে রণবীরকে ধূমপান করতে করতে জ্যাকসনের ‘মুন ওয়াক’ স্টেপ-এ নাচতে দেখা যায়।

আলিম বলছেন, ‘‘নব্বইয়ের দশকে আমাদের সবার বাড়িতে একটা করে মাইকেল জ্যাকসনের পোস্টার থাকত। আমি নিজেও জ্যাকসনের ভক্ত। আর তাই ‘রণবিজয়’-এর সাজে মাইকেল জ্যাকসনের ছোঁয়া রেখেছিলাম। তাই ওঁর এলোমেলো লম্বা চুলে পনিটেল করা হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement