Gauahar Khan

পরনে ধুতি, বেঙ্গালুরুর শপিং মলে ঢুকতে বাধা কৃষককে! ক্ষোভপ্রকাশ গওহরের

বেঙ্গালুরুর শপিং মলে বর্ষীয়ান কৃষককে প্রবেশে বাধা দেওয়া হয়েছে। কারণ তাঁর পরনে ছিল ধুতি। বিষয়টির নিন্দা কলেন অভিনেত্রী গওহর খান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৪:১৫
Share:

(বাঁ দিকে) শপিং মলের বাইরে কৃষক। গওহর খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আধুনিক সমাজের অগ্রগতির স্রোতে কখনও কখনও কিছু বিচ্ছিন্ন ঘটনা মনে দাগ কাটে। সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে এক জন কৃষককে শপিং মলে প্রবেশ করতে দেওয়া হয়নি। কারণ তাঁর পরনে ছিল ধুতি! বিষয়টির নিন্দা করে সমাজমাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন মডেল-অভিনেত্রী গওহর খান।

Advertisement

ঘটনাটি বেঙ্গালুরুর। গওহর ঘটনাটির একটি ভিডিয়ো তাঁর ইনস্টাগ্রামের স্টোরিতে ভাগ করে নিয়েছেন। সম্প্রতি ওই কৃষক তাঁর স্ত্রী ও পুত্রকে নিয়ে বেঙ্গালুরুর একটি শপিং মলে সিনেমা দেখতে গিয়েছিলেন। তাঁর পরনে ছিল ধুতি ও পাঞ্জাবি। কিন্তু ভিডিয়োয় দেখা যাচ্ছে, তাঁকে মলে প্রবেশ করতে বাধা দেওয়া হয়েছে। ৬০ বছর বয়সি ওই কৃষক জানিয়েছেন, মল কর্তৃপক্ষের তরফে তাঁকে ‘ট্রাউজ়ার’ পরে আসতে বলা হয়।

ভিডিয়োটি ভাগ করে নিয়ে সমাজমাধ্যমে গওহর ক্ষোভপ্রকাশ করেছেন। একই সঙ্গে তিনি ওই মল কর্তৃপক্ষদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের আহ্বান জানিয়েছেন। গওহর লেখেন, ‘‘এটা অত্যন্ত লজ্জাজনক ঘটনা। মলটির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা উচিত। এটা ভারত এবং আমাদের প্রত্যেকেরই আমাদের সংস্কৃতি নিয়ে গর্বিত হওয়া উচিত।’’

Advertisement

জানা গিয়েছে, ঘটনার খবর ছড়িয়ে পড়তেই বুধবার কর্ণাটকের একাধিক সমাজসেবী সংস্থা সংশ্লিষ্ট মলের সামনে জমায়েত করে বিক্ষোভ প্রদর্শন করে। নড়েচড়ে বসেন সংশ্লিষ্ট মলের কর্তারা। তাঁরা ওই কৃষকের কাছে ক্ষমা চেয়ে নেন। তাঁদের তরফে বর্ষীয়ান কৃষককে একটি শালও উপহার হিসাবে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement