Tamannah Bhatia

আর্থিক তছরুপের ঘটনায় নাম জড়াল তমন্নার! ইডির মুখোমুখি হলেন অভিনেত্রী

একটি মোবাইল অ্যাপকে কেন্দ্র করে এই তদন্ত শুরু হয়েছে। অর্থ বিনিয়োগ সংক্রান্ত কাজ করে এই অ্যাপ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৪:১৪
Share:

তমন্না ভাটিয়া। ছবি: সংগৃহীত।

‘স্ত্রী ২’ ছবিতে ‘আজ কি রাত’ গানের সঙ্গে তমন্না ভাটিয়ার নাচ প্রশংসা কুড়িয়েছে সিনেমহলে। সমাজমাধ্যমে ছড়িয়ে রয়েছে তাঁর নাচের বিভিন্ন দৃশ্য। সব মিলিয়ে সময় ভালই কাটছিল অভিনেত্রীর। কিন্তু এর মধ্যেই বিপত্তি। গুয়াহাটিতে আর্থিক তছরুপের ঘটনায় তমন্নাকে জিজ্ঞাসাবাদ করল ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট)।

Advertisement

একটি মোবাইল অ্যাপকে কেন্দ্র করে এই তদন্ত শুরু হয়েছে। অর্থ বিনিয়োগ সংক্রান্ত কাজ করে এই অ্যাপ। ব্যবহারকারীরা বিভিন্ন ভাবে অর্থ বিনিয়োগ করে এই অ্যাপে। এই সংস্থার হয়ে একটি অনুষ্ঠানে সেলেব্রিটি মুখ হিসাবে উপস্থিত ছিলেন তমন্না ভাটিয়া। তমন্নাকে এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য পারিশ্রমিক দেওয়া হয়েছিল। এই মর্মেই অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করে ইডি। তবে তাঁর বিরুদ্ধে সরাসরি কোনও অভিযোগ নেই।

বেশ কিছু দিন আগেই ইডি তলব করে তমন্নাকে। কিন্তু কাজের প্রতিশ্রুতি থাকার জন্য সেই সময় যেতে পারেননি অভিনেত্রী। অবশেষে বৃহস্পতিবার ইডির মুখোমুখি হন এবং বয়ান দেন অভিনেত্রী।

Advertisement

আর্থিক তছরুপের এই ঘটনায় ২৯৯টি সংস্থা জড়িত। ১০ জন চিনা আধিকারিক সরাসরি অভিযুক্ত। বেআইনি অনলাইন গেমিং, বেটিং, বিনিয়োগ ও বিটকয়েনের আদানপ্রদানের মাধ্যমে জালিয়াতি হয়েছে বলে জানা গিয়েছে চার্জশিট থেকে।

উল্লেখ্য, অগস্টে একসঙ্গে দু'টি ছবি মুক্তি পায় তমন্নার— ‘স্ত্রী ২’ ও ‘বেদা’। ‘বেদা’ ছবিতে তমন্নাকে দেখা গিয়েছে জন আব্রাহাম, শর্বরী ওয়াঘ, অভিষেক বন্দ্যোপাধ্যায়, ক্ষিতিজ চৌহান ও নিখিল আডবানীর সঙ্গে। ‘স্ত্রী ২’ ছবিতে একটি ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেন তমন্না। এই ছবিতে অভিনয় করেছেন রাজকুমার রাও, শ্রদ্ধা কপূর ও পঙ্কজ ত্রিপাঠী।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement