Rajkummar Rao

‘দেবদাস’-এর মতো হতে চাইলে পরিণতি সাংঘাতিক! উগ্র পৌরুষ নিয়ে কথা বললেন রাজকুমার

‘অ্যানিম্যাল’ নিয়ে কথা বলতে গিয়ে রাজকুমার জানান, এই ছবির কিছু বিষয় নিয়ে তাঁর সমস্যা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৪:৪৩
Share:

(বাঁ দিকে) শাহরুখ খান ও রাজকুমার রাও। ছবি: সংগৃহীত।

পর্দায় নায়ক হিসাবে যাঁকে দেখা যাচ্ছে, তাঁর মধ্যে আদৌ নায়কসুলভ বৈশিষ্ট্য রয়েছে তো? না কি নায়ক হিসাবে পর্দায় কিছু বিষাক্ত চারিত্রিক বৈশিষ্ট্য তুলে ধরেছে সেই চরিত্র? যেমন রণবীর কপূর অভিনীত ‘অ্যানিম্যাল’ ছবির ক্ষেত্রেও বিস্তর আলোচনা হয়েছে এই প্রসঙ্গে। অধিকাংশ দর্শক ও বিনোদন দুনিয়ার ব্যক্তিত্বদের মত, এই ছবিতে উগ্র পৌরুষ প্রাধান্য পেয়েছে। এ বার এই প্রসঙ্গে মতামত জানালেন রাজকুমার রাও।

Advertisement

‘অ্যানিম্যাল’ নিয়ে কথা বলতে গিয়ে রাজকুমার জানান, এই ছবির কিছু বিষয় নিয়ে তাঁর সমস্যা রয়েছে। তাঁর কথায়, “আমার ‘অ্যানিম্যাল’ দেখতে ভাল লেগেছে। উপভোগ করেছি। তবে আমার কি এই ছবি নিয়ে সমস্যা রয়েছে? সম্ভবত আছে। কিছু দৃশ্য নিয়ে সমস্যা রয়েছে। কিন্তু তা বলে ছবিটি উপভোগ করিনি, তা নয়। রণবীর কপূরের অভিনয় খুব ভাল লেগেছে।” রাজকুমারের দাবি, মুখ্য চরিত্রের জন্যই ছবির নাম ‘অ্যানিম্যাল’ হয়েছে। ‘আদর্শ পুরুষ’ হয়নি।

‘দেবদাস’ ছবি নিয়েও কথা বলেছেন অভিনেতা। রাজকুমার বলেন, “‘দেবদাস’ ছবি দেখার পরে আপনি যদি ‘দেবদাস’-এর মতো হতে চান, তা হলে সমস্যা আপনার মধ্যেই আছে। এটা ‘দেবদাস’ নামে এক চরিত্রকে নিয়ে একটা গল্প মাত্র। এই চরিত্রের মতো হয়ে উঠতে হবে, এমন কিন্তু কোথাও বলা হচ্ছে না। আর এটি একটি উপন্যাস অবলম্বনে তৈরি ছবি। এটি একটি চরিত্র নিয়ে তৈরি ছবি। শেষে এই চরিত্রের মৃত্যু হয়। অর্থাৎ, বলাই হচ্ছে, চরিত্রের মতো কাজ করলে কী পরিণতি হতে পারে। এমন নয়, এ সব কাণ্ড ঘটিয়েও দেবদাস শেষে বহাল তবিয়তে রয়েছে।”

Advertisement

উল্লেখ্য, সম্প্রতি মুক্তি পেয়েছে রাজকুমারের ছবি ‘স্ত্রী ২’। ছবিটি মুক্তি পেয়েছে গত ১৫ অগস্ট। বক্স অফিসে ইতিমধ্যেই ৩৫০ কোটি টাকার বেশি ব্যবসা করেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement