Ali Fazal Mirzapur 3

‘মির্জ়াপুর’-এর শুটিংয়ের সময় ওটিটি ছেড়ে সিনেমার দিকে মনোযোগ দিতে বলেছিল: আলি ফজ়ল

আলি ফজ়লের কথায়, শুধুমাত্র মনে উঁকি দিয়েছিল বলেই নয়, তিনি যথেষ্ট বুদ্ধিমত্তার সঙ্গেই ট্রেন্ডের প্রতি সচেতন ছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ২০:৩৩
Share:

‘মির্জ়াপুর’ সিরিজ়ের একটি দৃশ্যে আলি ফজ়ল। ছবি: সংগৃহীত।

‘মির্জ়াপুর’-এর নতুন সিজ়ন নিয়ে আলোচনা বন্ধুমহলে, অফিসপাড়ায়। পঙ্কজ ত্রিপাঠী অভিনীত এই সিরিজ় দর্শকের প্রশংসা কুড়িয়েছে বার বার। অন্য একটি গুরুত্বপূর্ণ চরিত্র ‘গুড্ডু ভাইয়া’র ভূমিকায় আলি ফজ়লের দেখা মিলেছে। একেবারে অন্য ধরনের চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন অভিনেতা।

Advertisement

কিন্তু আলি যখন প্রথম এই সিরিজ়ে অভিনয় শুরু করছিলেন তখন বহু শুভাকাঙ্ক্ষী তাঁকে কাজ না করার পরামর্শ দিয়েছিলেন। পরিবর্তে ছবির দিকে ঝুঁকতে বলা হয়েছিল অভিনেতাকে। একটি সাক্ষাৎকারে এমনই জানিয়েছিলেন অভিনেতা। তাঁর কথায়, “লোকে বলেছিল, ‘ওটিটি পরে আসবে। এখন তো প্রেক্ষাগৃহে সিনেমার জমানা।’ কিন্তু আমি আগেই আভাস পেয়েছিলাম যে, আগামী দিনে ওটিটিই প্রথম স্থান দখল করবে।”

আলি আরও জানালেন, শুধুমাত্র মনে উঁকি দিয়েছিল বলেই নয়, তিনি যথেষ্ট বুদ্ধিমত্তার সঙ্গেই ট্রেন্ডের প্রতি সচেতন ছিলেন। পশ্চিমে সেই সময় জনপ্রিয় হতে শুরু করেছে ওটিটি। “এটা যেন সুনামির মতোই! যখন আবহাওয়ার খবরে দেখা যাচ্ছে সুনামি ও দিকে আছড়ে পড়েছে, তার মানে আমাদের এই দিকেও আসবে”, বললেন অভিনেতা।

Advertisement

ওটিটির নিরিখে হলিউডের তুলনায় ভারতীয় ইন্ডাস্ট্রি অনেকটাই পিছিয়ে রয়েছে বলে মত অভিনেতার। যদিও এটাই স্বাভাবিক বলে মনে করছেন তিনি। দুই দেশের অর্থনৈতিক অবস্থানের ফারাককে নেপথ্য কারণ হিসাবে মনে করেন আলি। তবে তিনি আশাবাদী, সময়ের সঙ্গে এই ছবির বদল ঘটবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement