Hina Khan

ক্যানসারের মধ্যে নববধূর বেশে হিনা! অসুস্থতার প্রসঙ্গে বললেন, ‘এই লড়াই সহজ নয়’

পরনে লাল রঙের লেহঙ্গা চোলি। মাথায় লাল ওড়না। সঙ্গে মানানসই গয়না। সব মিলিয়ে নববধূর বেশে হিনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৪
Share:

হিনা খান। ছবি: সংগৃহীত।

ছোট পর্দা হোক বা সমাজমাধ্যম, হিনা খানের অনুরাগীর সংখ্যা কম নয়। নিজের কাজ নিয়ে ভালই ছিলেন অভিনেত্রী। হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। জানা যায়, স্তন ক্যানসার তৃতীয় পর্যায়ে আক্রান্ত তিনি। নিজেই সমাজমাধ্যমে কঠিন রোগে আক্রান্ত হওয়ার খবর ঘোষণা করেন হিনা। তার পর থেকে কখনও কেমো নেওয়ার মুহূ্র্ত, কখনও আবার নিজের মাথার সমস্ত চুল কেটে ফেলার ভিডিয়ো পোস্ট করেন অভিনেত্রী। পাশাপাশি এ-ও জানান, ক্যানসার কখনওই তাঁর মনোবল ভাঙতে পারবে না।

Advertisement

ক্যানসার আক্রান্ত হলেও কাজ বন্ধ রাখেননি হিনা। পরচুলা পরে করেছেন ফোটোশুট। এ বার মার্জার সরণিতেও হাঁটলেন অভিনেত্রী। পরনে লাল রঙের লেহঙ্গা চোলি। মাথায় লাল ঘোমটা। সঙ্গে মানানসই গয়না। সব মিলিয়ে যেন নববধূর বেশে হিনা। তবে সব কিছুর মধ্যে নজর কেড়েছে অভিনেত্রী হাসি ও উজ্জ্বল মুখ। ভিডিয়ো দেখে এক অনুরাগীর মন্তব্য, “হিনা, সত্যিই আপনার মনের জোর দেখার মতো।”

কিছু দিন আগেই একতা কপূরের আয়োজন করা গণেশ পুজোয় দেখা গিয়েছিল হিনাকে। অভিনেত্রীর পরনে ছিল হলুদ রঙের কো-অর্ড সেট। এই ফ্যাশন শোয়ের আগের প্রস্তুতি পর্বের ভিডিয়ো নিজের সমাজমাধ্যমে ভাগ করেছেন হিনা। ক্যাপশনে অভিনেত্রী লেখেন, “আমার বাবা বলতেন, সব সময়ে মনের জোর রাখবে। বেশি কান্নাকাটি করবে না। নিজের সমস্যার কথা খুব বড় করে দেখানোর মধ্যে কোনও কৃতিত্ব নেই। নিজের জীবনের নিয়ন্ত্রণ নিজের হাতেই।”

Advertisement

হিনার কথায়, “এই জন্যই আমি ফলাফল নিয়ে ভয় পাওয়া বন্ধ করে দিয়েছি। আমার নিয়ন্ত্রণে যা আছে, সেটুকুই আমি করতে পারব। বাকি আমি আল্লাহ-র উপর ছেড়ে দিয়েছি। ঈশ্বর আমাদের চেষ্টা দেখেন, প্রার্থনা শোনেন। সত্যিই এই লড়াই সহজ ছিল না। কিন্তু আমি জানতাম, থামলে চলবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement