Aishwarya Rai Bachchan

কোন শিক্ষায় বড় করছেন মেয়েকে? আরাধ্যাকে নিয়ে কী জবাব দিলেন ঐশ্বর্যা!

মেয়েকে কোন শিক্ষায় বড় করছেন ঐশ্বর্যা? সম্প্রতি আবু ধাবিতে এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রাক্তন বিশ্বসুন্দরীকে এই প্রশ্ন করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৬
Share:

আরাধ্যা বচ্চন ও ঐশ্বর্যা রাই বচ্চন। ছবি: সংগৃহীত।

যেখানেই যান, মেয়েকে সঙ্গে নিয়ে যান ঐশ্বর্যা রাই বচ্চন। মায়ের ছত্রছায়ায় বড় হয়ে উঠছে আরাধ্যা বচ্চন। গত কয়েক মাস ধরে জল্পনা চলছে, অভিষেক বচ্চন ও ঐশ্বর্যা রাইয়ের দাম্পত্যে দূরত্ব তৈরি হয়েছে। তার পর থেকে শুধু মায়ের সঙ্গেই সর্বত্র দেখা যায় আরাধ্যাকে। ঐশ্বর্যাও তাঁর স্নেহের পরশে জড়িয়ে রাখেন একমাত্র মেয়েকে।

Advertisement

মেয়েকে কোন শিক্ষায় বড় করছেন ঐশ্বর্যা? সম্প্রতি আবু ধাবিতে এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রাক্তন বিশ্বসুন্দরীকে এই প্রশ্ন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিক নিজেও একজন মা। তাই মা হিসেবে সন্তানকে কী পরামর্শ দেওয়া উচিত, সেই নিয়ে কথা বলেন ঐশ্বর্যা। অভিনেত্রী বলেন, “শুনুন, আপনিও একজন মা। আপনি সবচেয়ে ভাল বুঝবেন। আমরা সকলে মানুষ। বসে বসে পরস্পরকে এই নিয়ে পরামর্শ দিয়ে কোনও লাভ নেই। এর কোনও নিয়মাবলি নিয়ে আমাদের জন্ম হয় না। কোনও রকমের নিয়মকানুন হয় না। তাই আপনি আপনার মতো করে নিজের সন্তানকে বড় করুন। আপনি নিজেই এক অসাধারণ মা। আপনাকে ও আপনার মেয়ের জন্য শুভেচ্ছা ও ভালবাসা।”

এই একই অনুষ্ঠানে আরও একটি প্রশ্ন ছুড়ে দেওয়া হয় ঐশ্বর্যার দিকে। ‘কেন আরাধ্যাকে নিয়েই সর্বত্র যান তিনি?’ উত্তরে অভিনেত্রী বলেন, “ও আমার মেয়ে। আমার সঙ্গে সব জায়গায় যেতে পারে।”

Advertisement

২০০৬ সালে ‘উমরাও জান’ ছবির সময়ে ঐশ্বর্যার প্রেমে পড়েছিলেন অভিষেক। তার পরে বছর অর্থাৎ ২০০৭-এর ২০ এপ্রিল ধূমধাম করে বিয়ে সারেন তারকা জুটি। ২০১১ সালের ১৬ নভেম্বর অভিষেক-ঐশ্বর্যার কোলে আসে প্রথম সন্তান— আরাধ্যা বচ্চন। কিন্তু, সেই সুখের সংসারে নাকি চিড় ধরেছে! এমন জল্পনাই চলছে বি-টাউনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement