Junaid Khan on Aamir Khan

অবসর নিচ্ছেন আমির খান! ছেলে জুনেইদ খানের উপর প্রযোজনা সংস্থার দায়িত্ব দিচ্ছেন অভিনেতা?

অভিনয় থেকে আগেই দূরত্ব তৈরি করেছিলেন। এ বার কি ছেলে জুনেইদ খানকে সমস্ত দায়িত্ব দিয়ে প্রযোজনা সংস্থা থেকেও অবসর নিচ্ছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৩:৩২
Share:

জুনেইদ খান ও আমির খান। ছবি: সংগৃহীত।

অবসর নিচ্ছেন আমির খান? অভিনয় থেকে আগেই দূরত্ব তৈরি করেছিলেন। এ বার কি ছেলে জুনেইদ খানকে সমস্ত দায়িত্ব দিয়ে প্রযোজনা সংস্থা থেকেও অবসর নিচ্ছেন তিনি? কিছু দিন আগেই মুক্তি পেয়েছে জুনেইদের ছবি ‘মহারাজ’। সেই ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। তার পরেই কি ছেলের হাতেই প্রযোজনা সংস্থার দায়িত্ব দিচ্ছেন বলিউড তারকা?

Advertisement

কেরিয়ারের শুরুর সময় থেকেই প্রযোজনা সংস্থায় কাজ করতেন জুনেইদ। সেই প্রসঙ্গে সম্প্রতি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে জুনেইদকে প্রশ্ন করা হয়। তিনি বলেন, “ক্যামেরার পিছনে আমি কাজ করেছি। ‘পিকে’ ছবির শুটিং সেটে আমি সব সময় ছিলাম। সমস্ত বিজ্ঞাপনী ছবিতে আমি সহযোগী পরিচালকের কাজও করেছি। ‘মহারাজ’ ছবির শুটিং শেষ হওয়ার পরে আমির খান প্রযোজনা সংস্থার একটি ছবির কাজ হচ্ছিল।”

সেই সময় নাকি প্রযোজনা সংস্থা সামলানোর তেমন কেউ ছিলেন না, কারণ কিরণ রাও ব্যস্ত ছিলেন তাঁর ছবি ‘লাপতা লেডিজ়’-এর শুটিং নিয়ে। আর অন্য দিকে আমিরও নাকি অবসর নেওয়ার কথা ভাবছিলেন। জানান জুনেইদ। তাঁর কথায়, “সেই সময় কিরণ তাঁর ছবি ‘লাপতা লেডিজ়’-এর জন্য ব্যস্ত ছিলেন। আর বাবা আবার অবসর নেওয়ার কথা ভাবছিলেন।”

Advertisement

জুনেইদ হাসতে হাসতে বলেন, “বাবা বলেছিল, ‘আমি অবসর নিচ্ছি। তুমি দায়িত্ব নিচ্ছ না কেন?’ সেই জন্যই প্রযোজনার সংস্থার কাজে হস্তক্ষেপ করি। প্রযোজনা সংস্থার কাজ নিয়ে আমার ভাল বোঝাপড়া রয়েছে। চলচ্চিত্র নির্মাণের অন্যতম কঠিন কাজ এটা।”

‘মহারাজ’ ছবি থেকেই অভিনয়ের সফর শুরু করলেন জুনেইদ। তবে প্রথম ছবি নিয়ে আমির বা রিনা দত্ত কারও মধ্যে কোনও ভয় বা উত্তেজনা কাজ করেনি বলে জানান অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement