WB Health Recruitment 2023

অধ্যাপক পদে নিয়োগ করবে গর্ভনমেন্ট কলেজ অফ নার্সিং, কারা আবেদন করতে পারবেন?

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে উল্লিখিত পদে অভিজ্ঞ ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৯
Share:

গর্ভনমেন্ট কলেজ অফ নার্সিং, কলকাতা। ছবি: সংগৃহীত

চুক্তির ভিত্তিতে গর্ভনমেন্ট কলেজ অফ নার্সিংয়ে কর্মী নিয়োগ করা হবে। ওই প্রতিষ্ঠানে অধ্যাপক পদে অভিজ্ঞ ব্যক্তি প্রয়োজন। এই মর্মে ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে ওই পদে নিয়োগ করা হবে।

Advertisement

আবেদনকারীদের স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে নার্সিং বিষয়ে মাস্টার অফ সায়েন্স (এমএসসি) ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, ওয়েস্ট বেঙ্গল নার্সিং সার্ভিস কিংবা ওয়েস্ট বেঙ্গল জেনারেল সার্ভিস বিভাগে অন্তত বারো বছর কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এছাড়াও উল্লিখিত বিষয়ে পিএইচডি কিংবা এমফিল করেছেন, এমন প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে।

আবেদনকারীদের মেধা এবং অভিজ্ঞতার ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য বেছে নেওয়া হবে। আবেদন করার জন্য ২১০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৫৮ বছর হতে হবে। নিযুক্ত প্রার্থীদের মাসে ৬৭ হাজার থেকে ১ লক্ষ ৭৩ হাজার টাকা বেতন দেওয়া হবে। শূন্যপদ পাঁচটি।

Advertisement

প্রার্থীদের অনলাইনে আবেদন পেশ করতে হবে। ওয়েস্ট বেঙ্গল হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ফরম্যাট অনুযায়ী জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। এই পদে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement