NBSSLUP Recruitment 2023

কলকাতার আইসিএআর অধীনস্থ সংস্থায় কর্মখালি, জেনে নিন আবেদনের শর্তাবলি

প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রোগ্রামার-কাম-আইটি এক্সপার্ট, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, জুনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং ল্যাব অ্যাটেন্ডেন্ট পদে কর্মী প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০৪
Share:

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, কলকাতা। ছবি: সংগৃহীত

চুক্তির ভিত্তিতে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চে কর্মী নিয়োগ করা হবে। সংস্থার ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-র একটি গবেষণা প্রকল্পের জন্য প্রোগ্রামার-কাম-আইটি এক্সপার্ট, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, জুনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং ল্যাব অ্যাটেন্ডেন্ট পদে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

নিযুক্ত ব্যক্তিদের 'ল্যান্ড রিসোর্স ইনভেন্টরি অফ ফোর সিলেক্টেড ওয়াটারশেডস ইন বিহার ইউজ়িং জিওস্পেশিয়াল টেকনিকস্' শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে।

আবেদনকারীদের ভূগোল, রসায়ন, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, এগ্রিকালচারাল সায়েন্স, জিওলজি, এগ্রিকালচারাল কেমিস্ট্রি, অ্যাগ্রোনমি, এগ্রিকালচারাল ফিজিক্স, সয়েল অ্যান্ড ওয়াটার কনজ়ারভেশন, জিও ইনফরমেটিক্স, জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং ল্যাব অ্যাটেন্ড্যান্ট পদে দ্বাদশ এবং মাধ্যমিক পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

Advertisement

এ ছাড়াও প্রার্থীদের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যক। তাঁদের বাংলা-সহ হিন্দি এবং ইংরেজি ভাষায় সাবলীল হওয়া প্রয়োজন। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে। পদের নিরিখে মাসে ১৫ হাজার থেকে ৪৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। উল্লিখিত পদে মোট ২ বছর কাজ করার সুযোগ পাবেন।

প্রার্থীদের অনলাইনে আবেদন পাঠাতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে নির্দিষ্ট ফরম্যাটে সমস্ত নথি পাঠাতে হবে। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। আগ্রহী প্রার্থীরা সরাসরি ২৫ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ওয়াক ইন ইন্টারভিউয়ের জন্য প্রতিষ্ঠানের কলকাতা দফতরে উপস্থিত হতে পারেন। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement