NIELIT Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থার কলকাতা-সহ একাধিক দফতরে বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ, জেনে নিন বিশদ

ইন্টারভিউ এবং লিখিত পরীক্ষার মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। পদের নিরিখে ১৮ হাজার থেকে দু’লক্ষ টাকা বেতন মিলতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৬:০৪
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি, কলকাতা। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থায় বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজির নয়া দিল্লি, কলকাতা, গুয়াহাটি, চেন্নাই, ইম্ফল, কোহিমা-সহ একাধিক কেন্দ্রে কর্মী নিয়োগ করা হবে। কোন কোন পদে প্রার্থী প্রয়োজন এবং নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য এক নজরে দেখে নিন।

Advertisement

কোন কোন পদে নিয়োগ করা হবে?

বৈজ্ঞানিক, ওয়ার্কশপ সুপারিন্টেন্ডেন্ট, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, ডেপুটি ম্যানেজার, প্রাইভেট সেক্রেটারি, স্টোর এবং সিভিল বিভাগে সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট, অ্যাকাউন্টস বিভাগে সিনিয়র অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, ড্রাইভার, ইলেকট্রিশিয়ানস, লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, মাল্টি টাস্কিং স্টাফ পদে মোট ৫৬ জন কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

যোগ্যতা:

পদের নিরিখে পিএইচডি থেকে শুরু করে দশম উত্তীর্ণ প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে। কিছু কিছু পদের ক্ষেত্রে সরকারি প্রতিষ্ঠান অনুমোদিত শংসাপত্র থাকা প্রয়োজন। ন্যূনতম এক থেকে পাঁচ বছর কেন্দ্র/ রাজ্য/ বেসরকারি সংস্থায় কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

বেতন:

মোট ১৭ টি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। কাজের নিরিখে মাসে ১৮ হাজার থেকে দু’লক্ষ আট হাজার টাকা বেতন দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি:

অনলাইনে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে জীবনপঞ্জি, শংসাপত্র-সহ আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। একই সঙ্গে অ্যাপ্লিকেশন ফিও জমা দিতে হবে।

নিয়োগ পদ্ধতি:

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিযুক্ত করা হবে। কলকাতা, আগরতলা, পাটনা, চেন্নাই, দিল্লি, ইটানগর, জয়পুর, ভুবনেশ্বর-সহ মোট ২২টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।

ওই পদে আবেদন পাঠানোর শেষ দিন ১৫ অগস্ট, ২০২৩। নিয়োগ পদ্ধতি কিংবা পদ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement