DGRE Recruitment 2023

জুনিয়র রিসার্চ ফেলো পদে কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, জেনে নিন বিশদ

ডিআরডিও অধীনস্থ ডিফেন্স জিওইনফরমেটিকস রিসার্চ এস্ট্যাবলিশমেন্টের বিভিন্ন বিভাগে জুনিয়র রিসার্চ ফেলো পদে যোগ্য ব্যক্তি প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১১
Share:

ডিফেন্স জিওইনফরমেটিকস রিসার্চ এস্ট্যাবলিশমেন্ট, চণ্ডীগড়। ছবি: সংগৃহীত

বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। ডিফেন্স জিওইনফরমেটিকস রিসার্চ এস্ট্যাবলিশমেন্টে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই মর্মে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

পদার্থবিদ্যা, জিওফিজিক্স, জিওইনফরমেটিক্স, জিওম্যাটিক্স, রিমোট সেন্সিং, জিওস্পেশিয়াল টেকনোলজি, স্পেশিয়াল ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটেশনাল ফ্লুইড ডায়নামিক্স, থার্মাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং— এই সমস্ত বিষয়ে স্নাতকোত্তর, কিংবা পিএইচডি ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য আবেদন করতে পারবেন।

Advertisement

স্নাতকোত্তর প্রার্থীদের সর্বভারতীয় স্তরে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়। ইতিপূর্বে তাঁদের কোনও গবেষণামূলক প্রকল্পে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ বা তার বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়। উল্লিখিত পদে অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট নিযুক্ত ব্যক্তিরা মাসে ৩৭ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন। শূন্যপদ ১২টি।

আগ্রহীদের ১২ এবং ১৩ সেপ্টেম্বর জীবনপঞ্জি-সহ আবেদনপত্র নিয়ে প্রতিষ্ঠানের চন্ডীগড়ের দফতরে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। ওই দিনগুলিতে বেলা ১০টা পর্যন্ত নাম নথিভুক্ত করা হবে। পদ সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement