St. Xaviers College Recruitment 2024

সেন্ট জেভিয়ার্স কলেজে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ, কোন বিষয়ের জন্য?

পূর্ণ সময়ের এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৬:৪২
Share:

সেন্ট জেভিয়ার্স কলেজ, কলকাতা।

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে শিক্ষকতার সুযোগ। কলেজের একটি বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। এই মর্মে কলেজের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। আবেদন জানাতে হবে অফলাইনে।

Advertisement

কলেজে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (সাবস্ট্যান্টিভ) পদে। শূন্যপদ রয়েছে একটি। কলেজে এডুকেশন পড়ানোর জন্য সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

পূর্ণ সময়ের এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

Advertisement

আবেদনকারীদের রাষ্ট্রবিজ্ঞান/ অর্থনীতি/ রাশিবিজ্ঞান (স্ট্যাটিস্টিক্স)/ গণিত/ রসায়ন/ মনোবিদ্যায় এমএ বা এমএসসি ডিগ্রি থাকতে হবে। স্নাতকোত্তরে ন্যূনতম নম্বর থাকতে হবে ৫৫ শতাংশ। একই সঙ্গে তাঁদের এমএড-এ ৫৫ শতাংশ এবং নেট/ সেট/ পিএইচডি-র মতো যোগ্যতা থাকাও জরুরি। পড়াশোনার পাশাপাশি ‘কো-কারিকুলার অ্যাক্টিভিটিজ়’-এ দক্ষতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে হবে। সঙ্গে আবেদনমূল্য বাবদ ২,০০০ টাকার ডিমান্ড ড্রাফটও পাঠাতে হবে। আবেদনের শেষ দিন ২৪ অক্টোবর। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের কলেজের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement