SRFTI Recruitment 2024

সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে কর্মখালি, নিয়োগ কোন কোন পদে?

পদ ভেদে, নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ১৯,৯০০-৬৩,২০০ টাকা থেকে শুরু করে ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৭:০৭
Share:

এসআরএফটিআই। সংগৃহীত ছবি।

কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (এসআরএফটিআই)-এ একাধিক পদে চাকরির সুযোগ। বিভিন্ন বিষয়ে যোগ্যতা সম্পন্নদের নিয়োগ করা হবে প্রতিষ্ঠানে। এই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি জারি হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যানিমেটর, আপার ডিভিশন ক্লার্ক, ক্যামেরা অ্যাসিস্ট্যান্ট, প্রজেকশন অ্যাসিস্ট্যান্ট, লাইটিং অ্যাসিস্ট্যান্ট এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে। মোট শূন্যপদের সংখ্যা সাত। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৭ অথবা ৩২ বছর। পদ ভেদে নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ১৯,৯০০-৬৩,২০০ টাকা থেকে শুরু করে ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা পর্যন্ত।

ক্যামেরা অ্যাসিসট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দশমের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি কোনও সিনেমা শুটিং স্টুডিয়ো বা সংস্থায় ফিল্ম ক্যামেরা এবং ডিজিটাল ইক্যুয়িপমেন্ট-এর জন্য ক্যামেরা অ্যাটেন্ডেন্ট হিসাবে কাজের ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার পৃথক মাপকাঠি।

Advertisement

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ১২০০ টাকা জমা দিতে হবে। এর পর আবেদনপত্রের প্রিন্ট আউট-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও ডাকযোগে পাঠাতে হবে। অনলাইন এবং অফলাইনে আবেদনের শেষ দিন আগামী ৯ এবং ১৬ সেপ্টেম্বর। এর পর সমস্ত পদে লিখিত পরীক্ষা, ট্রেড টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement