PDIL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা পিডিআইএল-এ কর্মখালি, কলকাতা-সহ অন্যত্র চাকরির সুযোগ

সিনিয়র অফিসার এবং ড্রাফটসম্যান পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৪০ হাজার থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকা এবং ২৫ হাজার থেকে ৭৯ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৭:৩৯
Share:

পিডিআইএল। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা প্রজেক্টস অ্যান্ড ডেভেলপমেন্ট ইন্ডিয়া লিমিটেড (পিডিআইএল)-এ কর্মখালি। সম্প্রতি এই মর্মে সংস্থার তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, দেশের বিভিন্ন শহরে সংস্থার কার্যালয় এবং প্রজেক্ট সাইটে পোস্টিং দেওয়া হবে নিযুক্তদের। প্রার্থীরা বিভিন্ন পদে কাজের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এই প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ম্যানেজমেন্ট ট্রেনি (শিক্ষানবিশ), সিনিয়র অফিসার এবং ড্রাফটসম্যান পদে। সংস্থা্র প্রসেস (কেমিক্যাল), ফিন্যান্স, এইচআর, মেকানিক্যাল এবং সিভিল বিভাগে সংশ্লিষ্ট পদগুলিতে নিযুক্তদের কাজ করতে হবে। মোট শূন্যপদের সংখ্যা ২২। নিযুক্তদের কর্মস্থল হবে নয়ডা, ভদোদরা, চেন্নাই, মুম্বই, কলকাতা, হায়দরাবাদ এবং অন্যান্য শহরে।

ম্যানেজমেন্ট ট্রেনি (শিক্ষানবিশ), সিনিয়র অফিসার এবং ড্রাফটসম্যান পদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স যথাক্রমে ২৫ বছর, ৩০ বছর এবং ২৭/৩১ বছর হতে হবে। কর্মস্থল অনুযায়ী ম্যানেজমেন্ট ট্রেনি (শিক্ষানবিশ) পদে নিযুক্তদের সাম্মানিক মাসে ৪৫ বা ৫০ হাজার টাকা। প্রশিক্ষণ শেষে বেতনক্রম বেড়ে হবে মাসে ৪০ হাজার থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকা। সিনিয়র অফিসার এবং ড্রাফটসম্যান পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৪০ হাজার থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকা এবং ২৫ হাজার থেকে ৭৯ হাজার টাকা।

Advertisement

ম্যানেজমেন্ট ট্রেনি পদের জন্য প্রার্থীদের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বা কেমিক্যাল টেকনোলজিতে স্নাতকে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি, চলতি বছরের গেট পরীক্ষাতেও উত্তীর্ণ হতে হবে। একই ভাবে অন্য পদগুলির জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

সংশ্লিষ্ট পদগুলিতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পরে ইন্টারভিউয়ের মাধ্যমে মেধা যাচাই করে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের জন্য আবেদনমূল্যের পরিমাণ যথাক্রমে ৪০০ এবং ৮০০ টাকা। আগামী ১১ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement