PGCIL Recruitment 2024

ইঞ্জিনিয়ারদের জন্য কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ, নিয়োগ কতগুলি শূন্যপদে?

বাছাই প্রার্থীদের আবেদনপত্র খতিয়ে দেখে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৮:০৫
Share:

পাওয়ারগ্রিড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা পাওয়ারগ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (পিজিসিআইএল)-এ কর্মখালি। মূলত ইঞ্জিনিয়ারদের জন্যই এই সুযোগ। মঙ্গলবার এই মর্মে সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংস্থার দক্ষ এবং পেশাদারদের কয়েকটি শূন্যপদে নিয়োগ করা হবে। এর জন্য সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটি অনলাইনেই সম্পন্ন হবে।

Advertisement

কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থায় ইঞ্জিনিয়ার (সেফটি) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে সাতটি। অনূর্ধ্ব ৩০ বছর বয়সিরাই সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবেন। যদিও সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ৫০,০০০-১,৬০,০০০ টাকা পর্যন্ত।

আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল (পাওয়ার)/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং (ইলেক্ট্রিক্যাল)/ পাওয়ার সিস্টেমস ইঞ্জিনিয়ারিং/ সিভিল/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এর পর কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ টেকনিক্যাল এডুকেশন বোর্ড বা কাউন্সিল/ রাজ্য বা কেন্দ্রীয় লেবার ইনস্টিটিউট থেকে পোস্ট গ্র্যাজুয়েট বা ডিপ্লোমাতেও ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁদের ইন্ডাস্ট্রিয়াল সেফটি বা সমতুল বিষয়ে ৬৫ শতাংশ নম্বর-সহ গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। তবে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি প্রয়োজন পেশাদারি অভিজ্ঞতারও, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা আছে।

Advertisement

বাছাই প্রার্থীদের আবেদনপত্র খতিয়ে দেখে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। তবে আবেদনকারীর সংখ্যা বেশি হলে স্ক্রিনিং টেস্টেরও আয়োজন করা হতে পারে।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের একই সঙ্গে আবেদনমূল্য বাবদ ৫০০ টাকা জমা দিতে হবে। আগামী ১৭ জুলাই আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement