ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৩৭,০০০ টাকা। একই সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ৯,৯০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৭:৫৭
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই) কলকাতায় গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি প্রকাশিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে তেমনটাই জানানো হয়েছে। প্রতিষ্ঠানের অধীনস্থ একটি সেন্টারে গবেষণার জন্য কর্মী নিয়োগ করা হবে। গবেষণা প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট। এই কাজে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের আর সি বোস সেন্টার ফর ক্রিপ্টোলজি অ্যান্ড সিকিউরিটি অধীনস্থ ক্রিপ্টোলজি অ্যান্ড সিকিউরিটি রিসার্চ ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ডিজ়াইনিং কোয়ান্টাম ডেটা ব্রডকাস্টিং প্রোটোকলস ওভার ক্লাসিক্যাল কমিউনিকেশন চ্যানেলস উইথ রোবাস্ট কোয়ান্টাম প্রুভেবেল সিকিউরিটি’। প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩৫ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৩৭,০০০ টাকা। একই সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ৯,৯০০ টাকা।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিত/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশনে এমএসসি বা এমটেক ডিগ্রি নিয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি উত্তীর্ণ হতে হবে সিএসআইআর ইউজিসি নেট/ গেট বা জাতীয় স্তরের অন্যান্য যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায়। যাঁদের ক্রিপ্টোলজি/ কোয়ান্টাম ক্রিপ্টোলজি/ কোডিং থিওরি-তে কোনও কোর্স বা গবেষণার অভিজ্ঞতার রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য নিজেদের জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১০ জুলাই আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। আগামী ১৫ থেকে ২০ জুলাইয়ের মধ্যে প্রতিষ্ঠানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে বিশদ জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement