WB Govt Job Recruitment 2024

পশ্চিম বর্ধমান জেলায় স্নাতকদের জন্য কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ২২ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৮:০১
Share:

প্রতীকী চিত্র।

পশ্চিম বর্ধমান জেলায় কর্মখালি। জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কাজের সুযোগ রয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একটি প্রকল্পে চুক্তির ভিত্তিতে স্বল্প সময়ের কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনেই আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে এগজ়িকিউটিভ অ্যাসিসট্যান্ট (আরবিএসকে) পদে ওই নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির পোস্টিং হবে জেলার মুখ্য স্বাস্থ্য অধিকর্তার কার্যালয়ে। সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য থাকবে ছাড়। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ২২ হাজার টাকা।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকের পর কম্পিউটার অ্যাপ্লিকেশনে এক বছরের ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্সের শংসাপত্র থাকতে হবে। পাশাপাশি, এমএস ওয়ার্ড/ এমএস এক্সেল/ এমএস পাওয়ারপয়েন্ট পরিচালনার দক্ষতা, মিনিটে ৩০টি শব্দ টাইপ করার দক্ষতা এবং সরকারি সংস্থায় তিন বছর বা বেসরকারি সংস্থায় পাঁচ বছরের পেশাদারি অভিজ্ঞতাও থাকা জরুরি।

Advertisement

সংশ্লিষ্ট পদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং কম্পিউটার পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্যের পরিমাণ যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা। আগামী ১ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য জানতে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement