IIT Guwahati 2024

আইআইটি গুয়াহাটিতে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

৬ সেপ্টেম্বর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য যোগ্য ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৬:৫৬
Share:

আইআইটি গুয়াহাটি। সংগৃহীত ছবি।

অসমের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), গুয়াহাটিতে গবেষণাধর্মী কাজের সুযোগ। সোমবার এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে স্বল্প মেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘প্রোটোটাইপ ডেভেলপমেন্ট অফ লো-কস্ট রেসিস্টিভ হিউমিডিটি সেন্সর’।

প্রকল্পটিতে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। শূন্যপদ একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে আগামী পাঁচ মাস। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৪৩,৬৬০ টাকা।

Advertisement

সংশ্লিষ্ট পদের জন্য আবেদনকারীদের বেসিক সায়েন্সে স্নাতকোত্তর বা যে কোনও পেশাদারি বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তরোত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, গেট/ সিএসআইআর-ইউজিসি নেট বা জাতীয় স্তরের অন্য কোনও যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণও হতে হবে।

আগ্রহীদের এর জন্য আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩০ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর ৬ সেপ্টেম্বর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য যোগ্য ব্যক্তিকে বেছে নেওয়া হবে। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement