NBU Recruitment 2024

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে কর্মখালি, নেট উত্তীর্ণদের অগ্রাধিকার

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড - ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি-র অর্থপুষ্ট প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো কিংবা সিনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১১:৩৭
Share:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি তারা প্রকাশ করেছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে জুনিয়র রিসার্চ ফেলো কিংবা সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

পদপ্রার্থীদের বেসিক সায়েন্সেস শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে। একই সঙ্গে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, অন্তত দু’বছর কসমোলজি কিংবা অ্যাস্ট্রোফিজ়িক্স নিয়ে গবেষণার কাজ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তিকে ১৬ মার্চ, ২০২৫ পর্যন্ত কাজে বহাল রাখা হবে। তবে ওই মেয়াদ পরিবর্তন হলেও হতে পারে। তাঁকে বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পে কসমোলজি এবং অ্যাস্ট্রোফিজ়িক্স বিষয়ে গবেষণামূলক কাজ করতে হবে।

Advertisement

কাজটি করতে আগ্রহীদের সরাসরি বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে ওই ইন্টারভিউটি নেওয়া হবে। ২৯ জুলাই বেলা ১১টার আগে আগ্রহীদের সমস্ত আনুষঙ্গিক নথি সঙ্গে নিয়ে উপস্থিত থাকতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement