NCERT Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, থাকতে হবে অঙ্কে স্নাতকোত্তর যোগ্যতা

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এ সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৭:৫৩
Share:

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় চুক্তির নিরিখে কাজের সুযোগ। এই মর্মে ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)-এর ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে প্রতিষ্ঠানের প্রোগ্রাম অ্যাডভাইজ়রি কমিটি (প্যাক)-এর অনুমোদিত কর্মসূচিতে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

Advertisement

ওই কাজে অঙ্কে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থীকে বেছে নেওয়া হবে। তবে ম্যাথমেটিক্স এডুকেশন কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে স্নাতকোত্তর স্তরে ৫৫ শতাংশ কিংবা তার বেশি নম্বর থাকা প্রয়োজন।

ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ এবং শিক্ষকতা / গবেষণা ক্ষেত্রে অন্তত দু’বছর কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ইংরেজি এবং হিন্দি ভাষায় তাঁদের সাবলীল হওয়া প্রয়োজন। পদপ্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে।

Advertisement

৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত উল্লিখিত কাজে চুক্তির নিরিখে বহাল রাখা হবে। এর জন্য মাসে পারিশ্রমিক ৩৫ হাজার টাকা। আগ্রহীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। ইন্টারভিউ হবে ১৬ অগস্ট। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement