NABARD Recruitment 2024

নাবার্ডের তরফে ১০৮ জন কর্মী নিয়োগ, পোস্টিং পশ্চিমবঙ্গ-সহ অন্যত্র

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৭:৪৫
Share:

নাবার্ড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট (নাবার্ড)-এ একাধিক কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। তাতে জানানো হয়েছে, দেশের বিভিন্ন রাজ্যে ব্যাঙ্কের শাখায় নিযুক্তদের কাজ করতে হবে। আগ্রহীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। যে প্রক্রিয়া বুধবার থেকে শুরু হয়ে গিয়েছে।

Advertisement

ব্যাঙ্কে নিয়োগ হবে অফিস অ্যাটেন্ডেন্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ১০৮। কাজের সুযোগ মিলবে পশ্চিমবঙ্গ-সহ অন্যান্য রাজ্যে। সরকারি নিয়ম মেনে কিছু আসন সংরক্ষিত থাকবে। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩৫ হাজার টাকা।

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দশমের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি যে রাজ্যের জন্য প্রার্থীরা আবেদন করছেন, তাঁদের সেই রাজ্যের বাসিন্দা হতে হবে। তবে স্নাতক বা স্নাতকোত্তীর্ণরা এই পদে আবেদন জানাতে পারবেন না।

Advertisement

অনলাইন পরীক্ষা এবং ভাষার দক্ষতা পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে কর্মীদের নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন শহরের পরীক্ষাকেন্দ্রে নিয়োগ পরীক্ষার আয়োজন করা হবে। পরীক্ষা হবে আগামী ২১ নভেম্বর।

এর জন্য আবেদন জানাতে আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ৫০ এবং ৫০০ টাকা। আগামী ২১ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রার্থীদের মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement