MoEFCC Recruitment 2024

পরামর্শদাতা হিসাবে কর্মী প্রয়োজন, কোন মন্ত্রকে চলছে নিয়োগ?

পরিবেশ, অরণ্য এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রকে চুক্তির ভিত্তিতে সায়েন্টিফিক কনসালট্যান্ট নিয়োগ করা হবে। ওই কাজে তিন জনকে বেছে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৫:২২
Share:

প্রতীকী চিত্র।

পরিবেশ, অরণ্য এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রকে কর্মখালি। সংশ্লিষ্ট মন্ত্রকে তিন জনকে সায়েন্টিফিক কনসালট্যান্ট হিসাবে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে তাঁদের।

Advertisement

অর্থনীতি, ক্লাইমেট সায়েন্স, এনভায়রনমেন্টাল সায়েন্সে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের পাঁচ থেকে ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে।

প্রাথমিক ভাবে এক বছরের চুক্তিতে নিযুক্তদের কাজ করতে হবে। পরবর্তীতে আরও তিন বছরের জন্য সেই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। জলবায়ু পরিবর্তন সংক্রান্ত বিষয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের একটি ফর্ম পূরণ করে তা জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের নথির সঙ্গে জমা দিয়ে আবেদন জানাতে হবে। ৯ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement