IPGMER Kolkata Recruitment 2024

একাধিক পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ, আইপিজিএমআর কলকাতায় কর্মখালি

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের একাধিক গবেষণা প্রকল্পে কাজের জন্য একাধিক কর্মী প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১১:৩০
Share:

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। নিজস্ব চিত্র।

রাজ্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মখালি। এই মর্মে সদ্যই ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে একাধিক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, মেডিক্যাল অফিসার, প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট, সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ চার।

Advertisement

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে লাইফ সায়েন্সেস শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তাঁর অন্তত সেল কালচার এবং ফ্লো সাইটোমেট্র নিয়ে দু’বছরের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকতে হবে এবং উত্তীর্ণ হতে হবে নেট কিংবা গেট-এর মতো সর্বভারতীয় পরীক্ষায়। কাজের মেয়াদ ১৪ জুন, ২০২৫ পর্যন্ত। আবেদনকারীদের ২ অগস্ট ইন্টারভিউয়ের মাধ্যমে সরাসরি নিয়োগ করা হবে।

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট হিসাবে লাইফ সায়েন্সেস বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিদের বেছে নেওয়া হবে। এই পদে কাজের ক্ষেত্রে সেপারেশন অফ ব্লাড কম্পোনেন্টস, স্কিন গ্রাফ্টিংয়ের কাজ জানা প্রয়োজন। মাসিক পারিশ্রমিক ৫৬ হাজার টাকা।

Advertisement

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে বিজ্ঞান শাখার কোনও বিষয় কিংবা মনোবিদ্যা / পাবলিক হেলথ / হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। পদপ্রার্থীদের মাল্টি সেন্ট্রিক প্রজেক্টে ক্লিনিক্যাল রিসার্চের অভিজ্ঞতা থাকা আবশ্য়ক। মাসে ২৮ হাজার টাকা পারিশ্রমিকের বিনিময়ে কাজ করতে হবে। উল্লিখিত পদের জন্য ৩০ জুলাই পর্যন্ত ডাকযোগে আবেদন গ্রহণ করা হবে। ৬ অগস্ট ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

এ ছাড়াও মেডিক্যাল অফিসার পদের জন্য ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি কিংবা ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারি (বিডিএস) / ব্যাচেলর অফ হোমিয়োপ্যাথিক মেডিসিন অ্যান্ড সার্জারি (বিএইচএমএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীদের বেছে নেওয়া হবে এবং কাজের জন্য ৫০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ইমেল মারফত আবেদন ২৯ জুলাইয়ের মধ্যে জমা দিতে হবে। কী ভাবে নিয়োগ করা হবে, সে বিষয়ে সমস্ত তথ্য মূল বিজ্ঞপ্তিটি থেকে দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement