LIS Recruitment 2024

জাতীয় গ্রন্থাগারে ২৫টি পদে কর্মখালি, লাইব্রেরি সায়েন্সে থাকা চাই ডিগ্রি

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। প্রতি মাসে ভাতা হিসেবে মিলবে ২৫ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৬:১০
Share:

জাতীয় গ্রন্থাগার, কলকাতা। ছবি: সংগৃহীত।

কলকাতার জাতীয় গ্রন্থাগারে কর্মখালি। লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সেসে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ দেওয়া হবে। এক বছরের চুক্তিতে ইন্টার্ন হিসাবে নিয়োগ করা হবে মোট ২৫ জনকে।

Advertisement

বাংলা, ইংরেজি, মালয়ালম, নেপালি, সংস্কৃত-সহ মোট ২৩টি ভাষায় সাবলীল ব্যক্তিদের উল্লিখিত কাজের জন্য বেছে নেওয়া হবে। বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। নিযুক্তদের বই ক্যাটালগ করা, ডেটা ইনডেক্স, কোহা সফট্অয়্যার ব্যবহার করে তথ্য জমা করা এবং আনুষঙ্গিক কাজ করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা, লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে। পরীক্ষা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের নিরিখে চূড়ান্ত পর্বের জন্য বাছা হবে প্রার্থীদের। চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরে ইন্টার্নদের শংসাপত্রও দেওয়া হবে। প্রতি মাসে মিলবে ২৫ হাজার টাকা ভাতা।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত একটি ফর্ম পূরণ করে আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। শুধুমাত্র ডাকযোগেই গ্রহণ করা হবে আবেদন। ২০ সেপ্টেম্বর থেকে আবেদন গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে। তবে প্রকাশিত বিজ্ঞপ্তিতে আবেদনের শেষ দিন সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি। তাই এই বিষয়ে আরও জানতে ন্যাশনাল লাইব্রেরির ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement