IIT Kharagpur Recruitment 2024

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ আইআইটি খড়্গপুরে, কোন বিভাগে চলছে নিয়োগ?

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। এই কাজের জন্য এক জনকে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে এরোস্পেস ইঞ্জিনিয়ারিং বিভাগে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই কাজের জন্য এক জনকে নিয়োগ করা হবে। তাঁকে সায়েন্স অ্যান্ড রিসার্চ ইঞ্জিনিয়ারিং বোর্ড (এসইআরবি)-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

এরোস্পেস, মেকানিক্যাল, নেভাল অ্যান্ড ওশান, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) বা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারি (গেট) উত্তীর্ণ হয়েছেন, এমন ব্য়ক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তবে, এ ক্ষেত্রে আবেদনকারীদের ফ্লুইড এবং স্টাকচারাল মেকানিকস নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সংশ্লিষ্ট কাজের জন্য অনূর্ধ্ব ২৮ বছর বয়সিরা আবেদন করতে পারবেন। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। তাঁর ম্যাটল্যাব, সি++ ব্যবহারের দক্ষতা থাকা প্রয়োজন।

Advertisement

এই কাজটি করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। ওই বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে প্রবেশ করে আবেদন জানাতে হবে। ১০ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement