ICAR Recruitment 2024

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এ গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কোন পদে?

প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে সাম্মানিক দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কৃষিবিদ্যায় স্নাতক যোগ্যতার পাশাপাশি কৃষিবিজ্ঞানে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৫:৪৪
Share:

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালাইড ফাইবারস। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এ কাজের সুযোগ। আইসিএআর-এর তরফে সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালাইড ফাইবারস-এর তরফে গবেষণা প্রকল্পে কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গেলেই দেখা যাবে বিজ্ঞপ্তিটি। অনলাইনে জমা দিতে হবে আবেদনপত্র।

Advertisement

সিনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে সাম্মানিক দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কৃষিবিদ্যায় স্নাতক যোগ্যতার পাশাপাশি কৃষিবিজ্ঞানে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে। পুরুষ প্রার্থীদের জন্য ২১ থেকে ৩৫ বছর এবং মহিলা প্রার্থীর ক্ষেত্রে ২১ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। যদি উদ্ভিদবিদ্যায় স্নাতকোত্তর যোগ্যতা থাকে তা হলেও আবেদন করা যাবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালাইড ফাইবারস-এর ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিতে যেতে হবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র মেল করতে হবে অনলাইনে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩১ অক্টোবর ২০২৪। আবেদন প্রক্রিয়া সম্পন্নের পর বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালাইড ফাইবারস-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement