DIC Recruitment 2024

ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনে কর্মখালি, শূন্যপদ পাঁচটি

‘ইন্ডিয়া এআই’ প্রজেক্টের জন্য এই নিয়োগ। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। শূন্যপদ রয়েছে পাঁচটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৬:৪৯
Share:

প্রতীকী ছবি।

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থায় কাজ করতে চান? ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের অধীনস্থ সংস্থা ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশন দিচ্ছে কাজের সুযোগ। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনেই জমা দেওয়া যাবে আবেদনপত্র। কর্মস্থল হবে দিল্লি। যদিও পরে তা পরিবর্তন হতে পারে।

Advertisement

ডেটা অ্যানালিস্ট পদে কর্মী নিয়োগ করা হবে। ‘ইন্ডিয়া এআই’ প্রজেক্টের জন্য এই নিয়োগ। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। শূন্যপদ রয়েছে পাঁচটি। আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিত/ রাশিবিজ্ঞান/ অর্থনীতি/ কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতক হতে হবে। ডেটা অ্যানালিসিস বিষয়ে সার্টিফিকেট কোর্স থাকতে হবে। সংশ্লিষ্ট বিভাগে দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রথমে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২৪ অক্টোবর ২০২৪।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement