IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে গবেষক প্রয়োজন, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রকল্পে কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত। তবে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ পরে বাড়ানোও হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৮:৩৯
Share:

আইএসিএস। সংগৃহীত ছবি।

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণাধর্মী কাজের জন্য কর্মী প্রয়োজন। কিছু দিন আগে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পের কাজ চলবে স্বল্প সময় ধরে। এর জন্য অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের টেকনিক্যাল রিসার্চ সেন্টার (টিআরসি)-তে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত। তবে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ পরে বাড়ানোও হতে পারে। প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। বিজ্ঞপ্তিতে শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নিয়ম মেনে প্রতি মাসে সাম্মানিকও দেওয়া হবে।

আবেদনকারীদের কেমিক্যাল সায়েন্সে পিএইচডি থাকতে হবে। এ ছাড়া বিভিন্ন বিষয়ে গবেষণার কাজের অভিজ্ঞতাও থাকতে হবে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের জীবনপঞ্জি এবং কভার লেটার বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২০ মে আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। চলতি মাসের শেষে বা জুন মাসের প্রথম সপ্তাহে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement